বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
Homeসারাবাংলানৌকার নামে দুর্জয় গ্রুপ একজোট: স্বতন্ত্র থেকে লড়ছেন সামসুল আলম

নৌকার নামে দুর্জয় গ্রুপ একজোট: স্বতন্ত্র থেকে লড়ছেন সামসুল আলম

সদরুল আইন: চলমান উপজেলা নির্বাচনে গাজীপুরের শ্রীপুর উপজেলা পরিষদের নির্বাচিত অনুষ্ঠিত হবে ২৪ শে মার্চ।এই উপজেলায় আ’লীগের মনোনয়ন পেয়েছেন বর্তমান চেয়ারম্যান আব্দুল জলিল। জেলা আ’লীগ মনোনীত প্রার্থি হিসেবে থানা আ’লীগের দীর্ঘ দিনের পরিক্ষিত সভাপতি এ্যাড সামসুল আলম প্রধান মনোনয়ন চাইলেও তিনি মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থি হিসেবে মটর সাইকেল প্রতিক নিয়ে নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন।

একজন নির্লোভ,নিরীহ, সজ্জ্বন ব্যক্তি হিসেবে তার রয়েছে ব্যাপক সুনাম ও পরিচিতি।তিনি আ’লীগের রাজনীতিতে গাজীপুর-৩ আসন থেকে সদ্য নির্বাচিত এমপি ইকবাল হোসেন সবুজের অনুসারী হিসেবে সমাদৃত। থানা আ’লীগের বেশিরভাগ নেতা কর্মিদের প্রত্যক্ষ সমর্থন রয়েছে এ্যাড. সামসুল আলমের দিকে।

অন্যদিকে বর্তমান চেয়ারম্যান আব্দুল জলিল এক সময় বর্তমান সাংসদ ইকবাল হোসেন সবুজের অনুসারি ছিলেন।সে সময় তিনি ইউপি চেয়ারম্যান থাকাকালে তৎকালিন সবুজের আদর্শ বিসর্জন দিয়ে সাংসদ এ্যাড. রহমত আলীর আদর্শ ধারন করে উপজেলা চেয়ারম্যান পদে জয়লাভ করেন।

এ সময় ইকবাল হোসেন সবুজ উপজেলা চেয়ারম্যান ছিলেন এবং তিনি দ্বিতীয়বার এই পদে প্রতিদ্বন্দ্বিতা করতে যেয়ে সে সময়ের সাংসদ রহমত আলীর রোষানলে পড়েন।বহু নাটকীয় ঘটনার মধ্য দিয়ে সেই নির্বাচনে এ্যাড. রহমত আলী আ’লীগ সভাপতি শেখ হাসিনাকে ম্যানেজ করে ইকবাল হোসেন সবুজকে নির্বাচন থেকে দুরে সরে দাড়াতে বাধ্য করেন।

এই ঘটনাটি শ্রীপুরের মানুষ তীর্যক চোখে দেখে এবং সবুজও জেলা পর্যায়ের রাজনীতিতে জড়িয়ে পড়েন অতিমাত্রায়।যার ফলশ্রুতিতে তিনি জেলা আ’লীগের সাধারন সম্পাদকের পদ লাভ করেন এবং একাদশ সংসদ নির্বাচনে ঈর্ষণীয় বিপুল জনপ্রিয়তার কারনে গাজীপুর -৩ আসন থেকে দলের টিকেট নিয়ে রেকর্ড ভোটে সাংসদ নির্বাচিত হন।

আসন্ন উপজেলা নির্বাচনে সাবেক সাংসদ রহমত আলীর বিশ্বস্ত অনুসারি আব্দুল জলিলের নৌকার টিকেট প্রাপ্তি এবং সাবেক সাংসদ কন্যা অধ্যাপিকা রুমানা আলী টুসী’র সংরক্ষিত আসনে এমপি হওয়ার ঘটনায় রাজনীতির মাঠে আবার সক্রিয় হতে দেখা যাচ্ছে সাবেক সাংসদ পরিবার বিশেষ করে মনোনয়ন বঞ্চিত নেতা সাংসদ পুত্র জামিল হাসান দুর্জয়কে।

শ্রীপুরের পৌরপিতা আনিছুর রহমান জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক এবং সাংসদ ইকবাল হোসেন সবুজের অন্যতম রাজনৈতিক সহচর।পৌরসভাটি প্রায় ১৫ বছর যাবত ইকবাল হোসেন সবুজের রাজনৈতিক আদর্শের নেতা দ্বারা পরিচালিত হচ্ছে এবং অপ্রতিদ্বন্দ্বিভাবে দখলেও রয়েছে পৌরপিতা আনিছুর রহমানের দুরদশি নেতৃত্বের কারনে।

জানা গেছে, রাজনৈতিকভাবে সাংসদ সবুজকে কিছুটা কোনঠাঁসা করে আগামিতে সংসদ নির্বাচনে নিজেদের হারানো গৌরব ফিরে পেতে মনোনয়ন বঞ্চিত সাবেক সাংসদপুত্র দুর্জয় সঙ্গত কারনেই আব্দুল জলিলকে সমর্থন দিয়ে তার জন্য মাঠে নেমেছেন।

ক্ষমতার ভারসাম্য রক্ষা করে ভবিষ্যতে নমিনেশন প্রাপ্তির ভাবনা থেকেই তিনি উপজেলা পরিষদের চেয়ারম্যান পদটি নিজেদের করে ধরে রাখতে চাইছেন।

অপরদিকে আব্দুল জলিলের মনোনয়ন প্রাপ্তিকে থানা আ’লীগ ও সাংসদ সবুজ অনুসারিরা ভাল চোখে নেননি।তারা কেন্দ্রের এ সিদ্ধান্তকে মেনে নিতে না পারায় এ্যাড. সামসুল আলমকে স্বতন্ত্র প্রার্থি হিসেবে দাড় করিয়ে ব্যাপক গণসংযোগ চালাচ্ছেন।

এদিকে নৌকার মনোনয়ন পাওয়া বর্তমান চেয়ারম্যান আব্দুল জলিল আ’লীগের প্রার্থি হয়েও দলের নেতা কর্মিদের এক মঞ্চে আনতে ব্যর্থ হয়েছেন।তিনি দলের টিকেট পেলেও ব্যক্তি রাজনীতির খোলসে নিজেকে বন্দি করার কারনে দলটির বিরাট একটি অংশ তার প্রচারণার সাথে সম্পৃক্ত নেই।তারা এ্যাড সামসুল আলমের পক্ষে অবিরাম প্রচারণায় অংশ নিচ্ছেন।

ব্যক্তি রাজনীতির ছদ্মাবরণে ঢাকা আব্দুল জলিল ও বিদ্রোহী প্রার্থি সামসুল আলম,দু’জনেরই ব্যক্তি পরিচিতি ও জনগ্রহনযোগ্যতা রয়েছে।তবে সাংসদ ইকবাল হোসেন সবুজের হিমালয়সম জনপ্রিয়তা কাল হয়ে দাড়াতে পারে আব্দুল জলিলের জন্য।

বিশেষ করে মনোনয়ন বঞ্চিত সাবেক সাংসদপুত্র দুর্জয়ের প্রচারণায় অংশ নেওয়ার ঘটনাটির কারনে জনসমর্থনের পাল্লা সামসুল আলমের দিকে ঝুঁকে পড়ার সমুহ সম্ভাবনা রয়েছে।

কারন সাবেক সাংসদ এ্যাড. রহমত আলীর প্রতি মানুষের অপার ভালবাসা এখনো বিদ্যমান থাকলেও অতিতে তার পুত্রের বহুমুখী অপতৎপরতা ও বিতর্কিত কর্মকান্ডের কারনে চলমান উপজেলা নির্বাচনের প্রচারণায় দুর্জয়ের অংশগ্রহন ভোটারদের মধ্যে বিভক্তিই বাড়াবে বলে মনে করছেন এই উপজেলার সাধারন ভোটাররা।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments