শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলাভোট উৎসবের অপেক্ষায় রায়পুরবাসী

ভোট উৎসবের অপেক্ষায় রায়পুরবাসী

তাবারক হোসেন আজাদ: তৃতীয় ধাপের নির্বাচনের আগামী ২৪ মার্চ লক্ষ্মীপুরের রায়পুর উপজেলায় ভোটগ্রহন হবে। শুক্রবার (২২ মার্চ) শেষদিনের প্রচারণায় মুখর ছিল গ্রামীণ জনপদ। এবার ভোট উৎসবে মাতোয়ারা হবে। চেয়ারম্যানসহ তিনটি পদে প্রার্থীরা শেষ দিনে নিরবচ্ছিন্ন প্রচারণা চালিয়ে গেছেন গ্রাম-গঞ্জে। এবার তীরে তরী ভেড়াতে হিসাব-নিকাশ কষছেন প্রার্থীরা। শেষ দিনে কেন্দ্রীয় ও জেলা নেতাকর্মীদের অংশগ্রহণে প্রচারণায় মাঠ কাঁপিয়েছেন নৌকা ও মটর সাইকেল প্রতীকের প্রার্থীরা। তাদের সঙ্গে টেক্কা দিয়ে স্থানীয় নেতৃবৃন্দকে সঙ্গে নিয়ে নির্বিঘœ প্রচারণা চালিয়েছেন দলের বিদ্রোহী প্রার্থীরাও। ভোটারদের মন জয় করতে উন্নয়নের আশ্বাসে জনগণের বিশ্বাস স্থাপনের শেষ চেষ্টা চালিয়ে গেছেন তারা। এবার দেখার পালা মন ভোলানো আশার বাণীতে কোন প্রার্থীর পক্ষে রায় দেন জনতা। নিজেদের পরবর্তী জনপ্রতিনিধি হিসেবে ভোটাররা কাকে বেছে নেন। সরেজমিনে বিভিন্ন গ্রামে দেখা গেছে, শুক্রবার রাত পর্যন্ত শেষ প্রচারণায় মুখর ছিল গ্রামীণ জনপদ। কেন্দ্রিয় ও জেলা আওয়ামী লীগ নেতাদের নিয়ে শেষ নির্বাচনী জনসভা করেছেন নৌকা প্রতীকের আওয়ামী লীগের প্রার্থী অধ্যক্ষ মামুনুর রশিদ। তার পাশাপাশি স্বতন্ত্র প্রার্থী বর্তমান উপজেলা চেয়ারম্যান মাস্টার আলতাফ হোসেন হাওলাদরও তার অনুসারী কর্মীদের নিয়ে সভা করেছেন। অধ্যক্ষ মামুনুর রশিদ বলেন, গত ১০ বছরের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এবারও স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের প্রতীক নৌকাকে বিজয়ী করবেন, আশাবাদী তিনি। এ উপজেলায় দলের বিদ্রোহী প্রার্থী মাস্টার আলতাফ হোসেন হাওলাদর প্রচারণায় ব্যস্ত সময় কাটিয়েছেন। যদিও এরইমধ্যে দল থেকে তাকে বহিষ্কার করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধায় পক্ষে প্রচারণা চালিয়েছেন দলের কেন্দ্রীয় যুব ও ক্রীড়া সম্পাদক সাবেক সাংসদ আলহাজ¦ হারুনুর রশিদ, কেন্দ্রিয় যুবলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ও বাংলাদেশ টেক্সটাইলমিল কর্পোরেশনের সভাপতি শিল্পপতি মোহাম্মদ আলী খোকন, জেলা আ’লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন, পৌর আ’লীগের আহবায়ক কাজী জামশেদ কবির বাকী বিল্লাহ ও জেলা আইনজীবি সমিতির সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট মিজানুর রহমান মুন্সি প্রমুখ। অধ্যক্ষ মামুনুর রশিদ বলেন, আমি উপজেলার আনাচে-কানাচে সব মানুষের কাছে যাওয়ার চেষ্টা করেছি। আশা করি সাধারণ জনগণ উন্নয়নের প্রতীক বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার প্রতীক নৌকাকে বিজয়ী করে এলাকার উন্নয়ন তরান্বিত করবেন। উপজেলা আ’লীগের সদস্য ও বর্তমান উপজেলা চেয়ারম্যান মাস্টার আলতাফ হোসেন হাওলাদার বিদ্রোহী প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এলাকার লোকজনের সঙ্গে আলাপ করে জানা গেছে, দলের বিদ্রোহী তথা স্বতন্ত্র প্রার্থীর প্রতিদ্বন্দ্বিতা করার কারণে ধরাশায়ী হতে পারেন নৌকা প্রতীকের অনেক প্রার্থী। উল্লেখ্য, আগামী ২৪ মার্চ তৃতীয় ধাপে রায়পুর উপজেলা পরিষদ নির্বাচনে পৌরসভাসহ ১০টি ইউনিয়নের ৭৭ কেন্দ্রে ভোট গ্রহন করা হবে। এবং মোট ভোটার ২০১৪৯২ জন। তার মধ্যে পুরুষ

ভোটার ১০১৩২৩ জন ও মহিলা ভোটার ১০০১৬৯ জন। নির্বাচনে সময় ৮১ জন প্রিজাইডিং, ৫২০জন সহকারী প্রিজাইডিং ও ১০৪০ জন পুলিং অফিসার দায়িত্ব পালন করবেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments