শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলাচান্দিনা উপজেলা পরিষদ নির্বাচন: স্থগিত কেন্দ্রে পূন:ভোট

চান্দিনা উপজেলা পরিষদ নির্বাচন: স্থগিত কেন্দ্রে পূন:ভোট

মো.ওসমান গনি:পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে কুমিল্লার চান্দিনা উপজেলার নির্বাচনে নানা অনিয়মের কারণে চারটি ভোট কেন্দ্রে পুনরায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। চান্দিনা উপজেলা নির্বাচন অফিস সূত্রে এ তথ্য জানা যায়।
গত ৩১ মার্চের চান্দিনা উপজেলা পরিষদ নির্বাচনে ৮৪ টি ভোটকেন্দ্রের মধ্যে ৮০ টি কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হয়। কেন্দ্র দখলের চেষ্টা, জোরপূর্বক ব্যালট পেপারে সীল মারা, ব্যালট পেপার কেড়ে নেওয়াসহ নানা অনিয়মের কারণে বাকি ৪টি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত রাখার নির্দেশ দেয় জেলা রিটার্নিং কর্মকর্তা।
রাত ১০ টায় উপজেলা কন্ট্রোলরুম থেকে ৮০টি কেন্দ্রের ফলাফল ঘোষণা করেন সহকারি রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন অফিসার। এ ফলাফলে ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়্যারম্যান পদে চূড়ান্ত ফলাফল ঘোষণার মাধ্যমে জহিরুল ইসলাম মুন্সী (চশমা) ও সাফিয়া আক্তার (পদ্মফুল) কে বেসরকারিভাবে জয়ী ঘোষণা করা হয়। চেয়ারম্যান পদে বীরমুক্তিযোদ্ধা তপন বকসী (নৌকা) তার একমাত্র নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. মুজিবুর রহমান (আনারস) এর চেয়ে ১৩ হাজার ভোটের ব্যবধানে এগিয়ে থাকায় চেয়ারম্যান পদে চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হয়নি। কারণ হিসেবে দেখানো হয়েছে বাকি ৪ কেন্দের মোট ভোটার ১৫ হাজারের মত। তাই নানা হিসেব নিকেশের ভীড়ে আটকে যায় উপজেলা চেয়ারম্যান পদের চূড়ান্ত ফলাফল।

পরবর্তীতে নির্বাচন সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাদের সিদ্ধান্ত ও প্রার্থীদের ইচ্ছায় স্থগিত হয়ে যাওয়া কেন্দ্রে পুনরায় ভোটগ্রহণের সিদ্ধান্ত হয়।
স্থগিত ভোটকেন্দ্র গুলো হলো- উপজেলার গল্লাই ইউনিয়নের গল্লাই সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র, দারোরা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র, জোয়াগ ইউনিয়নের জোয়াগ আহম্মদীয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্র ও মাধাইয়া ইউনিয়নের নাওতলা ইসলামিয়া আলিম মাদ্রাসার কেন্দ্র।
এ ব্যাপারে চান্দিনা উপজেলা নির্বাচন অফিসার ও চান্দিনা উপজেলা পরিষদ নির্বাচনের সহকারি রিটার্নিং কর্মকর্তা মো. জাসেদুল ইসলাম বলেন, ‘বাকি চারটি কেন্দ্রে পুনরায় ভোটগ্রহনের নিমিত্তে আমরা নির্বাচন কমিশনে কাগজপত্র পাঠাবো। কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী পুনরায় ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করা হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments