বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
Homeআন্তর্জাতিকসীমান্তে পাকিস্তানের হামলায় ভারতের ৭ সেনা নিহত

সীমান্তে পাকিস্তানের হামলায় ভারতের ৭ সেনা নিহত

কাগজ ডেস্ক: সীমান্তে দু’দেশের উত্তেজনার মধ্যে সীমান্তরক্ষী বাহিনীর গুলিতে ভারতের সাত সেনা নিহত হয়েছে বলে দাবি করেছে পাকিস্তান। এ সময় তাদের গুলিতে আরও ১৯ সেনা আহত হয়েছে বলে দাবি করা হয়।মঙ্গলবার এ তথ্য জানায় পাকিস্তান সেনাবাহিনীর আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর)।

যদিও ভারতের পক্ষ থেকে এক সেনা অফিসার ও দুই বেসামরিক লোক নিহতের কথা বলা হয়েছে। সেইসঙ্গে সাত সেনা নিহত সংক্রান্ত পাকিস্তানের দাবি নাকচ করেছে ভারত।
বিবৃতিতে বলা হয়, ভারতীয় সেনাবাহিনী বিনা উসকানিতে পাকিস্তানে গুলিবষর্ণ করলে এর পাল্টা জবাব হিসেবে ভারতীয় কয়েকটি নিরাপত্তাচৌকিও ধ্বংস করে পাকিস্তান।

এতে আরও বলা হয়, ভারতীয় সেনাবাহিনী জনবহুল এলাকা খুইরাতে নিয়ন্ত্রণরেখা বরাবর হামলা চালালে ১৮ বছর বয়সী এক পাকিস্তানি তরুণ নিহত হয়। এছাড়া তিনজন নারী গুরুতর জখম হয়।

এদিকে মঙ্গলবার সকালে ভারতীয় বাহিনী অনর্থক গুলি চালিয়ে রাওয়ালকোট এলাকায় গুলি চালায়। এতে তিন পাকিস্তানি সেনা নিহত হয়। নিহত তিন সেনা হলেন, মুহাম্মদ রিয়াজ, আজিজুল্লাহ এবং শহিদ মানসাব।

পাকিস্তানি সেনাবাহিনীর আইএসপিআর দাবি করছে, ভারতীয় সেনাবাহিনী গত ৪৮-৭২ ঘণ্টা যুদ্ধবিরতি লঙ্ঘন করে সীমান্তে উত্তেজনা বৃদ্ধি করেছে। পাকিস্তান এর যুগোপযোগী জবাব দিয়েছে।

উল্লেখ্য, গত ১৪ ফেব্রুয়ারি কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলায় ৪৪ ভারতীয় সেনা নিহত হয়। এরপর থেকে দুই দেশের মধ্যে মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments