আবু বক্কর সিদ্দিক: গাইবান্ধার গোবিন্দগঞ্জে যাত্রীবাহি বাস খাদে পড়ে ঘটনাস্থলে ৫ জনসহ ৮জন নিহত ও ১৩ জন আহত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।  প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার ভোরে ঢাকা- রংপুর মহাসড়কে উপজেলার কালিতলার অদূরে বালুয়া জুম্মারঘর নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। এ সময় ঢাকা থেকে ছেড়ে আসা লালমনিরহাটের হাতিবান্ধাগামী বরকত পরিবহনের একটি যাত্রিবাহি বাস (ঢাকা- মেট্রো-ব-১১-৭৬৯০) উক্ত স্থানে পৌছিলে এর বিপরীত দিক থেকে আসা অপর একটি বাসকে সাইড দিতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে সড়কের পাশে পড়ে যায়। এতে ঘটনাস্থলে দুর্ঘটনার শিকার ঐ বাসের ৫ জন ও পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আরো ৩ জনসহ ৮ যাত্রী নিহত ১২ জন ও আহত হন।
এতে আহত আরো ১২ জন যাত্রী আহত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। গোবিন্দগঞ্জ থানা,
ফায়ার সার্ভিস ও হাইওয়ে থানা পুলিশ নিহত, আহতদেরসহ দুর্ঘটনার শিকার বাসটি উদ্ধার করেছে। নিহতদের মধ্যে ৩ জনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন, রংপুরের মিঠাপুকুরের রিয়াজ উদ্দিন, লালমনির হাটের পাটগ্রামের মাহাবুল ইসলাম, টাঙ্গাইলের সুনীল কুমার। আহত যাত্রীরা জানান, বাসটি বেপরোয়া চালানোর কারণে এ দুর্ঘটনা ঘটেছে। গোবিন্দগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশনের ইনচার্জ- রতন মিঞা জানান, সকালে উদ্ধার তৎপরতা সমাপ্তি হয়েছে। হাইওয়ে থানা ইনচার্জ জানান, দুর্ঘটনার শিকার বাসটি উদ্ধার করে থানায় আনা হয়েছে।
গোবিন্দগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মেহেদী হাসান দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে জানান, দুর্ঘটনাস্থলে নিহত ৫ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এসময় আহত অবস্থায় ১৫ জনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। উপজেলা স্বাস্থকমপ্লেক্সর দায়িত্বরত চিকিৎসক রবিউল ইসলাম জানান, আহতদের উদ্ধার করে ৩ জনকে গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থকমপ্লেক্স ও ৯ জনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে দুর্ঘটনায় আহতদের চিকিৎসার খোঁজ-খবর নেয়াসহ নিহতদের পরিবারকে ১০ হাজার টাকা করে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। দুঘর্টনার কারণ অনুসন্ধানে একটি তদন্ত টীম গঠন করা হবে বলে গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রামকৃষ্ণ বর্মন জানান।

Previous articleনৌকার পক্ষে কাজ করায় এনায়েতপুর থানা বিএনপির সভাপতি বহিস্কার
Next articleরায়পুরে ১২ তলা ভবন থেকে পড়ে শিশুর এক মৃত্যু
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।