মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
Homeসারাবাংলাচাকরি স্থায়ী করার দাবিতে নলছিটির ন্যাশনাল সার্ভিস কর্মীদের মানববন্ধন

চাকরি স্থায়ী করার দাবিতে নলছিটির ন্যাশনাল সার্ভিস কর্মীদের মানববন্ধন

রেজাউল ইসলাম পলাশ: ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার ন্যাশনাল সার্ভিস কর্মীদের চাকুরি স্থায়ী করনের দাবিতে ২১ এপ্রিল রবিবার সকালে নলছিটি প্রেসক্লাব এর সামনে মানব্বন্ধন ও সভা অনুষ্ঠিত হয়েছে । সরকারি সিদ্বান্ত মোতাবেক ইতিপূর্বে স্থানীয় যুব সমাজের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ যুবক-যুবতীর জন্য দুই বছরের জন্য ন্যাশনাল সার্ভিসে নিযুক্ত করা হয়। এ কর্মসূচির আওতায় বেকার যুবক-যুবতীরা ৩ মাস প্রশিক্ষণের পর দুই বছর মেয়াদে বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানে কাজ পেয়ে থাকেন। তাদের প্রশিক্ষণকালীন প্রতিদিন ১০০ টাকা (মাসে তিন হাজার টাকা) ও চাকরির সময় প্রতিদিন ২০০ টাকা হারে (মাসিক ৬ হাজার টাকা) ভাতা দেয়া হয়। সুবিধাভোগীদের বয়স ১৮ থেকে ৩৫ বছর। দেশে এ পর্যন্ত প্রথম ও দ্বিতীয় পর্বে ২৭টি উপজেলা এবং তৃতীয় ও চতুর্থ পর্বে ৩৭টি উপজেলায় ন্যাশনাল সার্ভিস কর্মসূচি বাস্তবায়ন করা হয়েছে। এখন পঞ্চম, ষষ্ঠ ও সপ্তম পর্বে দেশের আরও ৬০ উপজেলায় এবং পার্বত্য ৩ জেলার ৪ উপজেলাসহ মোট ৬৪ উপজেলায় এই কর্মসূচি চলছে।
সভায় ন্যাশনাল সার্ভিস কর্মীরা বলেন, আমরা দুই বছর চাকরির পর বেকার জীবন যাপন করছি। আমাদের দুর্বিসহ জীবন থেকে পরিত্রাণের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমাদের চাকরি স্থায়ী করার দাবি জানাচ্ছি।
বক্তারা আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর কাছে এখন পর্যন্ত কেউ কোনো কিছু চেয়ে খালি হাতে ফেরেনি। আমাদের দাবি যদি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে পৌঁছায়, তাহলে আমাদের দুর্বিসহ জীবনযাত্রার কথা বিবেচনা করে তিনি আমাদের চাকরি স্থায়ী করবেন বলে আমারা আশাবাদী।
নলহাটির ন্যাশনাল সার্ভিস কর্মসুচির বিভিন্ন দপ্তরে কাজ করা শিক্ষিত ছেলে মেয়েরা সকাল থেকেই প্রেসক্লাবের সামনে সমবেত হয়ে ঘন্টাব্যপি মানব্বন্ধন কর্মসূচি পালন করে। মানব্বন্ধন বক্তব্য রাখে দিলরুবা বেগম, রাকেশ রায় প্রমুখ।
বক্তারা এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া প্রতিশ্রুতি বাস্তবায়নের জন্য জোর দাবি জানান। তারা বলেন ন্যাশনাল সার্ভিসের কর্মীদের চাকুরি স্থায়ী করলে দেশের অগণিত শিক্ষিত বেকার ছেলে মেয়েদের কর্মসংস্থান হবে। তারা বলেন মানবতার মায়ের একটু সুদৃষ্টি দেশের হাজার হাজার শিক্ষিত বেকারদের মুখে হাসি ফোটাতে পারে ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments