বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলাকেন্দুয়ায় বিটিএ শিক্ষকদের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

কেন্দুয়ায় বিটিএ শিক্ষকদের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

হুমায়ুন কবির: বেসরকারি শিক্ষক-কর্মচারীগণ মাধ্যমিক শিক্ষা জাতীয়করণ-এর যখন পূর্ণাঙ্গ উৎসব ভাতা এবং ন্যায্য বাড়িভাড়া ও চিকিৎসা ভাতা প্রাপ্তির প্রত্যাশায় মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণার অপেক্ষার প্রহর গুণছে ঠিক সেই সময় শিক্ষা মন্ত্রণালয় ১৫ এপ্রিল ২০১৯ তারিখে এমপিও ভুক্ত শিক্ষক-কর্মচারীগণের বেতন থেকে অতিরিক্ত ৪% সহ মোট ১০% কর্তনের প্রজ্ঞাপন পুনরায় জারি করেন।

উক্ত আদেশের ফলে সারাদেশের শিক্ষক-কর্মচারীগণ অত্যান্ত মর্মাহত ও ক্ষুব্ধ।

এ প্রজ্ঞাপন বাতিলের জন্য আজ সকল শিক্ষক সংগঠন আন্দোলনের ডাক দিয়েছে।
তারই ধারাবাহিকতায় বাংলাদেশ শিক্ষক সমিতি (বিটিএ) এর কেন্দ্রীয় কর্মসূচি সারাদেশের ন্যায় নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলায় মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান কার্যক্রম বাস্তবায়নের জন্য বাংলাদেশ শিক্ষক সমিতি (বিটিএ) নেত্রকোনা জেলা শাখা, কেন্দুয়া উপজেলা শাখা ও অদ্য বৃহঃবার (২৫ এপ্রিল) বেলা ২টায় কেন্দুয়া উপজেলা পরিষদ চত্ত্বরে মানববন্ধন, বিক্ষোভ মিছিল প্রদর্শন শেষে উপজেলা নির্বাহী অফিসার,অাল-ইমরান রুহুল ইসলাম এর মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীকে স্মারকলিপি প্রদান করেন।

কেন্দুয়া উপজেলা মাধ্যমিক বেসরকারি শিক্ষক সভাপতি মুখলেছুর রহমান বাঙ্গালীর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক রফিকুল ইসলাম এর পরিচালনায় সভায় বক্তাগণ ১০% কর্তনের প্রজ্ঞাপন বাতিল এবং পূর্ণাঙ্গ বাড়িভাড়া ও উৎসব ভাতা প্রদানের জন্য প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করেছেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments