শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলালক্ষ্মীপুরে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু, হাসপাতাল ভাঙচুর, ডাক্তার অবরুদ্ধ

লক্ষ্মীপুরে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু, হাসপাতাল ভাঙচুর, ডাক্তার অবরুদ্ধ

মোঃ রবিউল ইসলাম: লক্ষ্মীপুরে ভূল চিকিৎসায় রিজিয়া বেগম নামের এক রোগীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনার পর নিহত রোগীর বিক্ষুব্ধ স্বজনরা হাসপাতাল ভাঙচুর করে অভিযুক্ত ডাক্তার এসহাক ভূঁইয়াকে ঘন্টাব্যাপী অবরুদ্ধ করে রাখেন। ১১ মে (শনিবার) ভোরে জেলা শহরের ঝুমুর এলাকার লক্ষ্মীপুর আধুনিক হাসপাতালে এ ঘটনা ঘটে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। তবে অভিযুক্ত ডাক্তার বলছেন অপারেশন করে রোগীর জ্ঞান ফিরলে বেডে নিয়ে গেলে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যায় রোগী। হাসপাতাল সূত্র ও নিহতের স্বজনরা জানান, পশ্চিম লক্ষ্মীপুর গ্রামের বাসিন্দা আব্দুল হাইয়ের স্ত্রী রেজিয়া বেগম ভাঙ্গা হাত নিয়ে চিকিৎসার জন্য আসেন আধুনিক হাসপাতালে। শুক্রবার সকালে ভর্তির পর রাত ১০ টার দিকে ওই রোগীকে অচেতন করে হাতের অপারেশন করেন হাসপাতালের অর্থোপেডিক অধ্যাপক ডাক্তার এসহাক ভূঁইয়া। অপারেশনের পর থেকে শুক্রবার ভোর রাত পর্যন্ত ওই রোগীর জ্ঞান ফেরেনি বলে অভিযোগ করেন স্বজনরা। এসময় ডাক্তারের পরামর্শে দায়িত্বরত একজন নার্স রোগীকে একটি ইনজেকশান পুশ করে। কিছুক্ষন পর রোগী মারা গেছে বলে জানান হাসপাতাল কর্তৃপক্ষ। এ ঘটনার পর রোগীর স্বজনরা বিক্ষুব্ধ হয়ে উঠে হাসপাতাল ভাঙচুর করে। প্রায় ১ঘন্টা ওই ডাক্তারকে অবরুদ্ধ করে রাখেন তারা। এসময় হাসপাতালের স্টাফ ও নার্সরা সবাই পালিয়ে যান। খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। অভিযোগের ব্যাপারে ডাক্তার এসহাক ভূঁইয়া বলেন, ভুল চিকিৎসায় নয় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে রোগী মারা গেছে। এদিকে স্থানীয়রা অভিযোগ করেন, এর আগেও হাসপাতালটিতে বেশ কয়েকজন রোগী ভূল চিকিৎসার কারণে মারা গেছেন। প্রভাবশালীরা হাসপাতাল পরিচালনার দায়িত্বে থাকায়

রহস্যজনক কারণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ হাসপাতালটির বিরুদ্ধে কোন ব্যবস্থা নিচ্ছেন না বলে অভিযোগ উঠে।

সদর থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল মতিন বলেন, রোগীর মৃত্যু ও হাসপাতাল ভাঙচুরের খবর পেয়ে ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments