শিহাব মন্ডল: ফেনীর সোনাগাজীর মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহানকে পুড়িয়ে হত্যার ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে সোনাগাজী মডেল থানার ওসি মোয়াজ্জেম হোসেনকে সাময়িক বরখাস্ত করে রংপুর রেঞ্জে সংযুক্ত করার প্রতিবাদে জুতা প্রদর্শন করে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছে রংপুরের সাধারণ শিক্ষার্থীরা।

শনিবার ( ১১ মে) বেলা ১২টার দিকে নগরীর লালবাগ মোড়ে ওসি মোয়াজ্জেম হোসেনকে রংপুর রেঞ্জ থেকে অবিলম্বে প্রত্যাহার এবং স্থায়ী চাকরীচ্যুত করার দাবিতে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আয়োজনে ঘন্টাব্যাপী বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের রংপুর বিভাগীয় কমিটির আহ্বায়ক রায়হান শরীফের সভাপতিত্বে মানববন্ধনে বক্তারা বলেন, নারী জাগরণের অগ্রদূত বেগম রোকেয়ার পূণ্যভূমি রংপুরে নুসরাত হত্যার সাহায্যকারী মোয়াজ্জেমের ঠাঁই হবে না।
বারংবার দেশে এমন ন্যাক্কারজনক ঘটনা ঘটেই যাচ্ছে । বিচারহীনতার সংস্কৃতি এসব ঘটনার মুল কারন বলে বক্তারা অভিমত দেন।

মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে জুতা প্রদর্শন করে নারী নির্যাতন ও হত্যাকারীদের সহযোগী ওসি মোয়াজ্জেম হোসেনের প্রতি ঘৃণা প্রকাশ করে
আগামী ৪৮ ঘণ্টার মধ্যে ওসি মোয়াজ্জেম হোসেনকে রংপুর রেঞ্জ থেকে অবিলম্বে প্রত্যাহার,স্থায়ী চাকরীচ্যুত এবং হত্যার ঘটনায় জড়িত সকলকে দ্রুত আইনের আওতায় আনার দাবি জানানো হয়।

এতে রংপুর কারমাইকেল কলেজ, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

উল্লেখ্য গতকাল শুক্তবার গণমাধ্যমে ওসি মোয়াজ্জেম হোসেনকে রংপুর ডিআইজি অফিসে সংযুক্তির খবর প্রকাশিত হওয়ার পর থেকে ফুলে ফেঁপে উঠেছে রংপুরের সাধারণ মানুষ। সামাজিক যোগাযোগ মাধ্যমসহ আড্ডায়, গল্পে প্রতিবাদ জানাচ্ছে রংপুরবাসী। এছাড়াও তাকে অন্যত্র বদলি না করে হলে কঠোর আন্দোলনের ঘোষণা দিয়েছেন সচেতন মহল।