বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলাভালুকায় প্রতিবন্ধী মা ও নবজাতকের দায়িত্ব নিলেন দুই ওসি

ভালুকায় প্রতিবন্ধী মা ও নবজাতকের দায়িত্ব নিলেন দুই ওসি

কাগজ প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকায় মানসিক ভারসাম্যহীন এক নারী ও নবজাতকের চিকিৎসার দায়িত্ব নিলেন দুই ওসি। শুক্রবার দুপুরে বহুলী গ্রামের সোহাগ মিয়ার বাড়ির বারান্দায় মানসিক ভারসাম্যহীন এক নারী ছেলে সন্তান প্রসব করেছেন।

খবর পেয়ে শুক্রবার রাতে ওই বাড়ি থেকে তাদের উদ্ধার করে ভালুকা মডেল থানার পরিদর্শক (তদন্ত)মাজহারুল ইসলাম সুমন। মা ও নবজাতককে ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন ।

স্থানীয়রা জানান, শুক্রবার জুম্মার নামাজের পর উপজেলার বহুলী গ্রামের সোহাগের বাড়ির বাইরের বারান্দায় ২০বছর বয়সী এক প্রতিবন্ধী নারী প্রসবের ব্যথায় ছটফট করতে থাকেন। এই বিষয়টি সোহাগের মা বিলকিছ বেগম জানতে পারেন। পরে কিছুক্ষণের মধ্যেই বিলকিছ বেগমের মাধ্যমে ওই নারী এক ফুটফুটে ছেলে সন্তানের জন্ম দেন।

এরপর ওই নারীর নাম-পরিচয় জানতে চাওয়া হলেও তিনি কোনো প্রশ্নের উত্তর দেননি। পরে এই ঘটনাটি সোহাগের বোন তাসলিমা আক্তার ও পুলিশ পরিদর্শক মাজহারুল ইসলাম ওই নারী ও নবজাতককে উদ্ধার করে।

সন্তান জন্মের পরে ওই নারীর ব্যাপক রক্তক্ষরণ হয়েছে। নবজাতকও তেমন নরাচড়া করছে না। এই খবর পেয়ে রাতেই ছুটে যান ভালুকা মডেল থানার ওসি মোহাম্মদ মাইন উদ্দিন। তিনি বলেন, চিকিৎসকদের সঙ্গে কথা বলে ওই নারী ও শিশুর চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। ওই নারী ও নবজাতকের সুস্থ হওয়ার আগ পর্যন্ত চিকিৎসাসহ সব ধরনের ব্যয় ভার বহন করবেন বলে জানান ওসি মাইন উদ্দিন।

অন্যদিকে ভালুকা মডেল থানা পরিদর্শক (তদন্ত) মাজহারুল ইসলাম জানান, নব জাতকসহ তার মাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওই নারী কিছুটা মানসিক ভারসাম্যহীন। নাম-ঠিকানা কিছুই জানা যায়নি।

নারী ও সন্তানের সেবার জন্য টাকা দিয়ে একজন আয়া রাখা হয়েছে। ওসি স্যার নারী ও নবজাতকের আনুষাঙ্গিক ও চিকিৎসার ব্যয়ভারের দায়িত্ব নিয়েছেন। ভালুকা উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ কামাল জানান, ওই নারী ও নবজাতকের বিষয়টি ইউএএইচওকে অবগত করা হলেও তাৎক্ষণিকভাবে তিনি কোনো ব্যবস্থা গ্রহণ করেননি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments