শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeসারাবাংলাঈদযাত্রায় সড়কে ঝরলো ১৬ প্রাণ

ঈদযাত্রায় সড়কে ঝরলো ১৬ প্রাণ

কাগজ ডেস্ক: সিরাজগঞ্জ, সুনামগঞ্জ ও নাটোরে সড়ক দুর্ঘটনায় অন্তত ১৬ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও কমপক্ষে ২৮ জন। আজ রোববার ৭টা থেকে দুপুর ১টার মধ্যে এ দুর্ঘটনাগুলো ঘটেছে।

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় বাস ও শ্যালো ইঞ্জিন চালিত লেগুনার মুখোমুখি সংঘর্ষে অন্তত ৮ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও কমপক্ষে ১৫ জন ।
নিহতদের মধ্যে দুজনের পরিচয় পাওয়া গেছে, তারা হলেন- উল্লাপাড়ার কৃষ্ণপুর গ্রামের সবুজ (৩০) ও উপজেলার পাগলা বোয়ালিয়া এলাকার রেজাউল (৩২)। বাকিদের নাম-পরিচয় জানা যায়নি।
আজ রোববার দুপুর পৌনে ১টার দিকে পাবনা-নগরবাড়ি মহাসড়কের উল্লাপাড়া উপজেলার বোয়ালিয়া জোড়া ব্রিজ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
উল্লাপাড়া থানার ওসি দেওয়ান কউশিক আহম্মেদ জানান, ঢাকা থেকে পাবনাগামী পাবনা এক্সপ্রেসের একটি এসি বাস ঘটনাস্থলে পৌঁছলে বিপরীত দিক থেকে আসা একটি লেগুনার মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই লেগুনায় থাকা ৮ জনের মৃত্যু হয়। আহত হয়েছেন আরও ১৫ জন।
নিহতদের লাশ হাটিকুমরুল হাইওয়ে থানা হেফাজতে রয়েছে। আহতদের উদ্ধারের পর হাসপাতালে পাঠানো হয়েছে।

সুনামগঞ্জ: সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় যাত্রীবাহী বাস ও লেগুনা সংঘর্ষে অন্তত ৭ যাত্রী নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও কমপক্ষে ৮ জন।
আজ রোববার সকাল ৭টার দিকে দক্ষিণ সুনামগঞ্জের পাথারিয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
নিহতদের মধ্যে ৬ জনের নাম জানা গেছে। তারা হলেন- দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পশ্চিম বীরগাঁও ইউনিয়নের দুর্বকান্দা গ্রামের ইষ্টু মিয়ার ছেলে মো. সাগর মিয়া, একই গ্রামের ফজল মিয়ার ছেলে মো. লিমন মিয়া, মো. আলীর ছেলে মো. আফজাল মিয়া, ও লেগুনা চালক জয়কলস ইউনিয়নের ঘাগলি গ্রামের আলী আকবরের ছেলে মো. নোমান, মিলন মিয়া, মিশেল চন্দ্র দাশ। অপর একজনের নাম পাওয়া যায়নি।
দক্ষিণ সুনামগঞ্জ থানার ওসি হারুনুর রশীদ চৌধুরী গণমাধ্যমকে জানান, ঢাকা থেকে ছেড়ে আসা লিমন পরিবহন নামে (ঢাকা মেট্রো-ব ১৫-০৮০১) একটি যাত্রীবাহী বাস সিলেট সুনামগঞ্জ আঞ্চলিক সড়কের দিরাই পয়েন্টে যাত্রীদের নামিয়ে দেয়।

এর পর ফের সুনামগঞ্জ জেলা সদরে যাওয়ার পথে ওই পয়েন্টে দিরাইমুখী অপর একটি যাত্রীবাহী লেগুনার সঙ্গে ওই বাসের মুখোমুখি সংঘর্ষ হয়।
এতে ঘটনাস্থলে ছয় যাত্রী নিহত ও আহত হন কমপক্ষে নয়জন। পরে সদর হাসপাতালে নেয়ার পর আরও একজনের মৃত্যু হয়।
সুনামগঞ্জ ফায়ার সার্ভিসের কর্মকর্তা হায়দার আলী জানান, দুর্ঘটনার পর পরই বাসে থাকা চালক ও হেলপার পালিয়ে যায়।
খবর পেয়ে সুনামগঞ্জ ফায়ার সার্ভিসের ডুবুরি দলের ১১ সদস্য ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার করে দ্রুত জেলা সদর মডেল হাসপাতাল ও সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

নাটোর: নাটোরের বনপাড়া হাটি-কুমরুল মহাসড়কের মহিষভাঙ্গা এলাকায় রোববার সকাল ১১টায় সড়ক দুর্ঘটনায় এক শিশু নিহত ও ৫ জন আহত হয়েছেন। একটি হাইস গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লাগলে এ দুর্ঘটনা ঘটে।
পুলিশ ও স্থানীয়রা জানায়, ঢাকা ডিএমপির কদমতলী থানা সাব ইন্সপেক্টর আব্দুল জলিল ঈদের ছুটিতে তার গ্রামের বাড়ি নাটোরের সিংড়ায় একটি হাইস মাইক্রোবাসে করে ফিরছিলেন। পথে বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের মহিষভাঙ্গা এলাকায় তেল পাম্পের সামনে গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লাগে। ঘটনাস্থলেই আব্দুল জলিলের মেয়ে ১১ বছর বয়সী মারিয়া তাসনিম মৃধা মারা যায়। এসময় আহত হয় আরো ৫ জন। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments