শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
Homeসারাবাংলাছাত্রীদের যৌন হয়রানী, ধর্ষনসহ নানা অপকের্মর অভিযোগ নেত্রকোনার এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে

ছাত্রীদের যৌন হয়রানী, ধর্ষনসহ নানা অপকের্মর অভিযোগ নেত্রকোনার এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে

হুমায়ুন কবির: বিভিন্ন প্রলোভন এবং ভয়ভীতি দেখিয়ে জিম্মি করে ছাত্রীদের যৌন হয়রানী, ধর্ষনসহ নানা অপকের্মর অভিযোগ উঠেছে এবার নেত্রকোনার এক প্রধান শিক্ষক আইন উদ্দিনের বিরুদ্ধে। ঘটনা দেখে ফেলায় আরেক ছাত্রীকে বাথরুমে আটকে হত্যার হুমকি ও ধর্ষণের চেষ্টায় থানায় মামলা হয়েছে।

ইউএনওর কাছে অভিযোগ ও থানায় মামলার বেশ কদিন পার হলেও পুলিশ ধরতে পারেনি আসামী। পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন।
সরেজমিন ঘুরে শিক্ষার্থী এলাকাবাসী ও শিক্ষকদের সাথে কথা বলে জানা গেছে, জেলার বারহাট্টা উপজেলার হাজীগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আইন উদ্দিন দীর্ঘ ২২ বছর ধরে বিদ্যালয়ে প্রধান শিক্ষকের দ্বায়িত্বে রয়েছেন। বর্তমানে তিনি সহ মোট ১৮ জন শিক্ষক নিয়ে ৪১৫ শিক্ষার্থীকে পাঠদান করে আসছেন।

কিন্তু স্কুলের মেধাবী সুন্দর দরিদ্র ছাত্রীদের নানা প্রলোভন দেখিয়ে নিজ কক্ষে আটকে রাখেতেন এবং শারীরিক সম্পর্ক গড়ে তুলতেন। তার কয়েকজন আর্শিবাদ পুষ্ট শিক্ষার্থীকে বিশেষ সুবিধা দিয়ে দিনের পর দিন অপকর্ম চালিয়ে গেছেন।

রয়েছে কোচিং সহ কম্পিউটারে বাড়তি টাকা নেয়ার অভিযোগও। কম্পিউটারে কাজ করানো সহ নিজের রুমের সকল কাজ করাতেন ঐ সকল ছাত্রীদের দিয়েই। আবার কখনো শরীর ম্যাসেজ করাতেন। কোন শিক্ষক বা অন্যান্য ছাত্ররা ঔই প্রধান শিক্ষকের কক্ষের আশপাশ গেলে ধমক দিয়ে সরিয়ে দিতেন। স্কুলে দপ্তরি থাকার পরও শিক্ষার্থীদের দিয়েই পানসহ থালা বাসুন ধুয়ানোর কাজ করাতেন। যাদের দিয়ে এসব কাজ করাতেন তাদের মধ্যে এক ছাত্রীকে নিয়ে বাথরুম থেমে ২৫ মিনিট পর বের হতে দেখে ফেলায় অপর ছাত্রীকে গত ২৫ ফেব্রুয়ারী বাথরুমে নিয়ে ধর্ষণের এবং হত্যার চেষ্টা করেন। এসব ঘটনা কাউকে বললে জানে মেরে ফেলার হুমকিসহ ইজ্জত নষ্ট করার হুমকি প্রদান করেন।

পরে ঔই শিক্ষার্থীর অভিভাবক বিষয়টি টের পেয়ে গেলে গত ৩ জুন উপজেলা নির্বাহী বরাবর লিখিত অভিযোগ নিয়ে যায়। নির্বাহী কর্মকর্তা তাদের থানায় পাঠালে পুলিশ ১০ জুন মামলা এফায়ার করে।
এদিকে এ ঘটনায় প্রত্যন্ত ওই এলাকায় ভীতি পরিস্থিতি সৃাষ্টি হলে স্কুলে শিক্ষার্থীর সংখ্যাও কমে গেছে। ছাত্রীরা আরো জানায় ঋতুকালীন সময়ের প্যাড নারী শিক্ষকের কাছে না রেখে প্রধান শিক্ষক নিজের কাছেই রাখেন। এতে অনেক শিক্ষার্থী তা আনতে যায় আবার অনেকেই লজ্জায় বাড়ি চলে যায। যারা আনতে যায় তাদেরকে নানা কথা বলে যৌন হয়রানি করেন।
বারহাট্টার ইএনও ফরিদা ইয়াসমিন বলেন, আমি অভিযোগ পাওয়ার পরই থানায় পাঠিয়েছি। পরে ১০ তারিখ মামলার পর পাঁচ সদস্যের কমিটি করে দেই। তারা তদন্ত প্রতিবেদন জমা দিলেই জেলা প্রশাসকের নিকট পাঠানো হবে।
এদিকে মঙ্গলবার দুপুরে বারহাট্টা থানায় গিয়েও পাওয়া যায়নি ওসিকে। মুঠোফোনে ওসি মোঃ বদরুল আলম খান জানান, ছুটিতে থাকায় তিনি কয়েকদিন ছিলেন না। তবে ইন্সপেক্টর তদন্ত এবং বারহাট্টা এএসপি সার্কেল সর্বাত্মক চেষ্টা করেছেন আসামী ধরতে। এসময় তিনি বলেন আসামী তাকে ফোন করে মঙ্গলবার জানিয়েছে হাইকোর্ট থেকে জামিন নিয়েছে। তবে তিনি কোন পত্র পাননি হাতে। এদিকে তিন জুন মামলা না নিয়ে ১০ তারিখ কেনো নিলেন এ ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, বিভিন্ন ব্যাস্ততা ও বন্ধ থাকায় মামলার দেরী হয়েছে। তবে পুলিশ তৎপর ছিলো আসামী ধরতে।
তদন্ত কমিটির প্রধান উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ শাহ আলম খান জানান ১১ তারিখ কমিটি গঠনের পর ১২ তারিখ হাতে চিঠি পেয়ে ১৩ তারিখ নোটিশ করি। এরপর ১৬ তারিখ থেকে সরেজমিনে তদন্ত শুরু হয়। আগামী দুতিন দিনের মধ্যেই সম্পন্ন হবে বলেও তিনি জানান।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments