চট্টগ্রামে দিনদুপুরে ‘বন্দুকযুদ্ধ’, ২ ভাই নিহত

কাগজ প্রতিনিধি: চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় দিনদুপুরে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দুই ভাইয়ের মৃত্যু হয়েছে। তারা সাগরে মাছ ধরার নৌযানে ডাকাতি করত বলে র‌্যাব জানিয়েছে।

শুক্রবার (২১ জুন) দুপুর দেড়টা থেকে ২টার মধ্যে উপজেলার সরল ইউনিয়নের দক্ষিণ সরল গ্রামে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে বলে জানিয়েছেন র্যাবের চট্টগ্রাম জোনের সহকারী পরিচালক এএসপি মো. মাশকুর রহমান। মৃতরা হলেন জাফর আহমেদ ওরফে জাফর মেম্বার ও তার ছোট ভাই খলিল আহমেদ।

র‌্যাব জানায়, জাফর মেম্বার সহযোগীদের নিয়ে শুক্রবার দক্ষিণ সরল গ্রামে অবস্থান করছিল। খবর পেয়ে র‌্যাবের একটি টিম তাদের ধরার জন্য সেখানে যায়। এ সময় জাফর ও তার সহযোগীরা র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়ে। র‌্যাব সদস্যরাও তাদের ধরতে পাল্টা গুলি ছোড়ে। প্রায় ২০ মিনিট বন্দুকযুদ্ধের পর ঘটনাস্থল থেকে জাফর ও খলিলের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ সময় বাকি সহযোগীরা পালিয়ে যায়।

বন্দুকযুদ্ধে র‌্যাবের তিন সদস্যও আহত হয়েছেন বলে দাবি করেছেন এ কর্মকর্তা। এ ছাড়া ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তলসহ আটটি আগ্নেয়াস্ত্র এবং চাপাতি-রাম দাসহ বেশকিছু দেশীয় অস্ত্র উদ্ধারের কথাও জানিয়েছেন তিনি।

র‌্যাব কর্মকর্তা মাশকুর জানান, সাগরে মাছ ধরার ট্রলারে ডাকাতি করে এমন একটি সংঘবদ্ধ দলের নেতা জাফর মেম্বার। তার বিরুদ্ধে বাঁশখালী থানায় খুন, জখম, ডাকাতির অভিযোগে ৩৩টি মামলা আছে। একই কাজে সহযোগী তার ভাই খলিলের বিরুদ্ধে আটটি মামলা আছে।