শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
Homeসারাবাংলাআক্কেলপুরে বর্ষায় কাঁচা সড়ক সংস্কার! ভোগান্তিতে কয়েকটি গ্রামের মানুষ

আক্কেলপুরে বর্ষায় কাঁচা সড়ক সংস্কার! ভোগান্তিতে কয়েকটি গ্রামের মানুষ

আতিউর রাব্বী তিয়াস: জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার এই শ্যামপুর গ্রামের কাঁচা সড়কটি সংস্কারেও ব্যাপক অনিয়ম চোখে পড়েছে। বর্ষা মৌসুমে সড়কটি সংস্কারের নামে সড়কের ওপর ফেলা হয়েছে নতুন মাটি। ফলে হাঁটুসমান কাদায় দুর্ভোগে পড়েছে কয়েকটি গ্রামের মানুষ। গ্রামবাসীর অভিযোগ সড়কটি বর্ষা মৌসুমের আগে সংস্কার করা হলে এমন দুর্ভোগ পোহাতে হতো না। উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্র বলছে, গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ সংস্কার (কাবিখা) বিশেষ তৃতীয় পর্যায়ের বরাদ্দের প্রকল্পে সড়কটি মেরামতে ছয় টন চাল বরাদ্দ দেওয়া হয়। এখানে মূল্য ধরা হয়েছে এক লাখ ১৫ হাজার ২৬০ টাকা। প্রকল্পটির সভাপতি তিলকপুর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য সিরাজুল ইসলাম। সাধারণ সম্পাদক মাসুম বিল্লাহসহ তিনজন সদস্য। গ্রামবাসী জানায়, কয়েকদিন আগে শ্যামপুর গ্রামে কাঁচা সড়কটি সংস্কারের কাজ করছেন শ্রমিকরা। সড়কটি দিয়ে শ্যামপুর, শালুককুড়ি, সোনারপাড়া এবং সরস্বতীপুর গ্রামের বাসিন্দারা চলাচল করে থাকে। শ্যামপুর গ্রাম থেকে তিলকপুর-রায়কালী সড়ক পর্যন্ত ৬০০ মিটার কাঁচা রাস্তা সংস্কার কাজ করা হচ্ছে। সড়কটি শুকনো মৌসুমে সংস্কার না করে চলতি বর্ষা মৌসুমে নামমাত্র সংস্কার করা হচ্ছে। কেটে ফেলা হয়েছে সড়কের দুই ধার। সেইসঙ্গে যে পরিমাণ মাটি রাস্তাটির ধার থেকে কাটা হয়েছে ঠিক সেই পরিমাণ কাদামাটি কাটা হয়েছে আবার সড়কের ধারের জমি থেকে। রাস্তার উপরিভাগে যে পরিমাণ মাটি দেওয়ার কথা ছিল তা

থেকে নামমাত্র মাটি দিয়ে দায়সারা কাজ করে এই প্রকল্পের টাকা আত্মসাত করা হয়েছে বলে অভিযোগ স্থানীয়দের। শ্রমিকদের সরদার সাইদুল ইসলাম বলেন, ্#৩৯;রাস্তার কাজ শেষ হয়েছে। এখন শুধু ফিনিশিং করতে হবে। রাস্তাটি কত টাকায় সংস্কার কাজ করছেন জানতে চাইলে তিনি বলেন, ্#৩৯;আমি এই বিষয়ে এখন কিছু বলতে পারব না। শ্যামপুর গ্রামের কয়েকজন শিশু শিক্ষার্থী জানায়, তারা তিলকপুর উচ্চ বিদ্যালয়ে পড়াশোনা করে। প্রতিদিন তাদেরকে ভ্যানে চড়ে স্কুলে যেতে হয়। বর্ষা মৌসুমে রাস্তার ওপর মাটি দেওয়ায় কাদায় আর ভ্যান চলছে না। তাই পায়ে হেঁটে স্কুলে যাওয়ার সময় পাজামা কাদায় নষ্ট হয়ে গেছে। শ্যামপুর গ্রামের জনি হোসেন বলেন, আমাদের গ্রামে কোনো উন্নতিই হয়নি। একটি মাত্র রাস্তা সেটিও আবার বর্ষার সময় সংস্কারের নামে উল্টো জনগণের ভোগান্তি সৃষ্টি করেছে। রাস্তার ‌ওপর যে পরিমাণ মাটি দেওয়ার কথা সেই পরিমাণ মাটি দেওয়া হয়নি। এ ব্যাপারে ৯ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ও প্রকল্পের সভাপতি সিরাজুল ইসলাম কোনো কথা বলতে রাজি হননি। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুর রহিম বলেন,রাস্তাটি সংস্কার কাজে কোনো অনিয়ম হয়নি।

 

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments