শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeসারাবাংলাকেন্দুয়ায় ইউপি সদস্যের স্ত্রীর নামে ভিজিডি ও মাতৃত্বকালীন ভাতার সরকারি দুই কার্ড!

কেন্দুয়ায় ইউপি সদস্যের স্ত্রীর নামে ভিজিডি ও মাতৃত্বকালীন ভাতার সরকারি দুই কার্ড!

হুমায়ুন কবির: নেত্রকোনার কেন্দুয়া উপজেলায় এক ইউপি সদস্যের স্ত্রীর নামে করে নিলেন ভিজিডি ও মাতৃত্বকালীন ভাতার সরকারি দুই কার্ড। এ ঘটনাটি ঘটেছে উপজেলার মাসকা ইউনিয়নে। রবিবার (২৮ জুলাই) বিকালে উপজেলা মহিলাবিষয়ক অফিস সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।
জানা গেছে, মাসকা ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ডের সদস্য শফিকুল ইসলাম। তিনি তার স্ত্রী মোর্শেদা আক্তার নিলুফাকে একজন ভিজিডি (২০১৯-২০২০ অর্থবছর) কার্ডধারী হিসাবে তালিকাভুক্ত করান। একই অর্থবছরে ওই ইউপি সদস্যের স্ত্রী নিলুফা মাতৃত্বকালীন ভাতারও আওতাভুক্ত হন। উপজেলা মহিলাবিষয়ক অফিসের মাতৃত্বকালীন ভাতার রেজিস্ট্রি বইয়ে ৩১৩৯ নম্বর ক্রমিকে রয়েছেন মোর্শেদা আক্তার নিলুয়ার নাম। এছাড়া ভিজিডি কার্ডধারীদের তালিকাতেও একজন সুবিধাভোগী হিসাবে তার নাম রয়েছে।
ইউপি সদস্য শফিকুল ইসলামের মোবাইল ফোনে বারবার চেষ্টা করেও তার সাথে এ বিষয়ে কথা বলা সম্ভব হয়নি।
মাসকা ইউনিয়নের পরিষদের সচিব মোহাম্মদ রোকনুজ্জামানের সাথে কথা হলে তিনি জানান, মাসকা ইউনিয়নে চলতি অর্থবছরে ১২৯ জন ভিজিডি ও ২০ জনকে মাতৃত্বকালীন ভাতার আওতায় আনা হয়েছে। তবে আমি নতুন যোগদান করেছি। তাই মোর্শেদা আক্তার নিলুফার নামে দুটি কার্ড হওয়ার বিষয়টি আমার জানা নেই।
মাসকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান একেএম মোস্তাফিজুর রহমানের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি জানান, ইউপি সদস্য শফিকুল ইসলামের স্ত্রী মোর্শেদা আক্তার নিলুফার নামে ভিজিডি ও মাতৃত্বকালীন কার্ড হওয়ার বিষয়টি আমার জানা ছিল না। তার নামে কোনো কার্ড থাকার নিয়ম থাকলে থাকবে। আর তা না হলে দুটি কার্ডই বাতিল করা হবে।
উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) আব্দুর রৌফ সরকার জানান, কোনো অবস্থাতেই এক ব্যক্তি দুটি কার্ড পাওয়ার বিধান নেই। এছাড়া একজন ইউপি সদস্যের স্ত্রী হিসাবে ওই নারী কোনো কার্ডই পাওয়ার কথা না। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলেও তিনি জানান।
এ ব্যাপারে কেন্দুয়া উপজেলা ভিজিডি কর্মসূচি বাস্তবায়ন কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল-ইমরান রুহুল ইসলামের সাথে কথা হলে তিনি বলেন, বিষয়টি দেখছি। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments