রবিবার, মে ১২, ২০২৪
Homeসারাবাংলাডিজিটাল কায়দায় বিদ্যুৎ চুরি, গ্রাহককে ২ বছরের কারাদন্ড ও ২ লাখ টাকা...

ডিজিটাল কায়দায় বিদ্যুৎ চুরি, গ্রাহককে ২ বছরের কারাদন্ড ও ২ লাখ টাকা জরিমানা

মোঃ সদরুল কাদির: প্রিপেইড মিটারে ডিজিটাল কায়দায় বিদ্যুৎ চুরির দায়ে এক গ্রাহককে দুই কারাদণ্ডসহ দুই লাখ টাকা জরিমানা করেছে সাতক্ষীরা বিদ্যুৎ সরবরাহ প্রতিষ্ঠান ওজোপাডিকো। মঙ্গলবার বেলা ১১টার দিকে শহরের কাটিয়া নারকেলতলা এলাকায় সামছুজ্জামানের বাড়িতে অভিযান পরিচালনা করা হয়।

অভিযান শেষে সাতক্ষীরা বিদ্যুৎ সরবরাহ ওজোপাডিকোর নির্বাহী প্রকৌশলী মোঃ হাবিবুর রহমান জানান, ডিজিটালভাবে বিদ্যুৎ চুরির বিষয়টি প্রমাণিত হওয়ায় গ্রাহক সামছুজ্জামানকে দুই বছরের কারাদণ্ড ও দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে। বিদ্যুৎ গ্রাহক মোঃ সামছুজ্জামানের বাড়িতে ছয়টি প্রিপেইড মিটার রয়েছে। এর মধ্যে ৫০২৫০০৫৯১২৩ ও ৫০২৫০০৫৯১২৬ নং মিটার দুটিতে পরীক্ষা করে দেখা যায় গত ১৯ জুন থেকে মিটার দুটি খুলে অভিনব কায়দায় বিদ্যুৎ চুরির কারসাজি করা হয়েছে। বাসায় এসি, ফ্রিজ, ওভেন, হিটার, রাইস কুকার সব চলছে অথচ মিটারে কোন টাকা রিচার্জ করা লাগছেনা। এভাবেই তিনি দিনের পর দিন ডিজিটাল চুরি করে আসছিলেন।

তিনি বলেন, অভিযানকালে প্রিপেইড মিটারে অবৈধভাবে অভিনব কায়দায় ডিজিটাল চুরির দায়ে বিদ্যুৎ গ্রাহক মোঃ সামছুজ্জামানকে বিদ্যুৎ চুরি আইনে দুই বছরের কারাদণ্ড প্রদান করা হয়েছে। একই সঙ্গে প্রিপেইড মিটারের একটিতে ১লক্ষ ২৭ হাজার ৭৫৪ টাকা ও অন্যটিতে ৬৪ হাজার ৪৫৪ টাকা জরিমানা করা হয়েছে। তিন বছর পূর্বে এই ব্যক্তিকে বিদ্যুৎ চুরির দায়ে জরিমানা ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছিল।

অভিযান পরিচালনাকালে সাতক্ষীরা বিদ্যুৎ সরবরাহ ওজোপাডিকোর সহকারি প্রকৌশলী মোঃ মিজানুর রহমান, আক্তার হোসেন, উপসহকারি প্রকৌশলী শফিকুল ইসলাম, মোঃ মতিয়ার রহমান, রাজিব চন্দ্র রায়, রুবেল হোসেন, পুলিশের সদস্যসহ স্থানীয়রা উপস্থিত ছিলেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments