শুক্রবার, মে ১৭, ২০২৪
Homeসারাবাংলাদুর্বৃত্তদের হামলায় রক্তে লাল গণমাধ্যম কর্মীর পরিচয় পত্র

দুর্বৃত্তদের হামলায় রক্তে লাল গণমাধ্যম কর্মীর পরিচয় পত্র

আহম্মম কবির: রক্তে লাল গণমাধ্যম কর্মীর পরিচয়পত্রটি আমার চোখের সামনে থেকে সরতে চাচ্ছে না। যেদিকেই তাকাচ্ছি সেদিকেই সামনে এসে যেন ঝুলে আছে। মনে হয় কে যেন আকাশ থেকে সুতো দিয়ে এই রক্তে লাল পরিচয়পত্রটি ঝুলিয়ে রাখছে আমার সামনে। পরিচয়পত্রটি দুর্বৃত্তদের হামলায় আহত আমার একজন সহকর্মী, দৈনিক আলোকিত সকাল ও দৈনিক আলোকিত নোয়াখালী পত্রিকার স্টাফ রিপোর্টার এবং লাকসাম মর্ডান পলিটেকনিক ইন্সটিটিউটের কম্পিউটার ইঞ্জিনিয়ারিং এর ছাত্র মোঃ সাকিব। দৈনিক আলোকিত সকাল পত্রিকার সংবাদের সূত্রমতে জানাযায় গত বুধবার( ২৮শে,আগস্ট) রাত সাড়ে দশটায় দৈনিক আলোকিত নোয়াখালী পত্রিকার অফিস থেকে ফেরার পথে চাটখিল উপজেলার মোহাম্মদপুর নগরপাড়া শাহ আলম আর্মি বাড়ি সংলগ্ন এলাকায় দুর্বৃত্তদের হামলায় মারাত্মকভাবে জখম হয় সাকিব এবং রক্তে লাল হয় তার সাংবাদিক পরিচয়পত্র।আহত সাকিব মনোহরগঞ্জ উপজেলার হাসনাবাদ ইউনিয়নের কমলাপুর গ্রামের মাওলানা মোঃ নুরুল আমিনের ছেলে।

সাকিবের পরিচয়পত্র যে রক্তে লাল হলো, সেই রক্ত যে আমাদের পরিচয়পত্রকেও রক্তে লাল করেছে তা কি আমরা বুঝতে পারছি। তবে গণমাধ্যম কর্মীদের উপর এই সন্ত্রাসী হামলার প্রতিবাদটি গণমাধ্যমের ঐক্য কন্ঠে আশা করতে পারি না। যার ফলে গণমাধ্যম কর্মীরা নানাভাবে নির্যাতিত হচ্ছে।আর তাহা যে শুধু রাজনৈতিক ক্ষমতাসীন দলের পরিচয়বহনকারী দুর্নীতি ও চাঁদাবাজদের হামলায় নির্যাতনের শিকার তা কিন্তু নয়,যে যখন সুযোগ পাচ্ছে হামলা ও মামলা করে,গণমাধ্যম কর্মীদের হয়রানি করছে। শুধু তাই নয় মাঝেমধ্যে খবরের ফেরিওয়ালাদের ওপর চড়াও হচ্ছে। প্রতিবাদের ভান, ঢঙ সবই হচ্ছে ক্ষণিকের। কয়েক মুহূর্তের প্রতিবাদ প্রজ্ঞাপণ, মানববন্ধন এসব শুধুই আনুষ্ঠানিকতা। তার চেয়ে বড় হচ্ছে নেতা হওয়ার সিঁড়ি। এবং কে কোন পক্ষের কতটা যোগ্য দাস’ তার প্রমাণ দেওয়া।গণমাধ্যম আজ রাজনৈতিক মিষ্টির স্বাদ দ্বারা বিভক্ত। মিস্টির স্বাদ নেওয়া, ভোগ করার জন্য এখন আমরা যে যার পছন্দের মানুষের অথবা দলের জয়ধ্বনীতে ব্যস্ত । যে যার কাছে সমর্পিত তার জয়গান গাওয়া হচ্ছে। রাজনৈতিক এই জয়গানের উৎসবে দুর্বৃত্তদের হামলায় রক্তে লাল গণমাধ্যম কর্মী সাকিবের এই পরিচয়পত্রটি কি বিরান মাঠে পড়েই থাকবে। জানি না মাঘের কুয়াশা কিংবা ফাগুনের আগমনী ধুলোও তাকে স্পর্শ করবে কিনা। সাকিবের রক্তাক্ত পরিচয়পত্র দেখে আমরা কি একবার ঐক্যবদ্ধভাবে জেগে উঠতে পারি না? সাকিবের পরিচয়পত্রটিকে ফেস্টুন করে বলতে পারি না- আমরা আর ব্যবহৃত হবো না। আমরা প্রতিবাদ করতে জানি। তোমরা সাবধান

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments