শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Homeসারাবাংলাউখিয়ায় ৩ একর বনভূমি উদ্ধার পূর্বক গাছের চারা রোপন

উখিয়ায় ৩ একর বনভূমি উদ্ধার পূর্বক গাছের চারা রোপন

কায়সার হামিদ মানিক: কক্সবাজারের উখিয়ার জালিয়াপালংয়ে বনভূমিতে নির্মিত সেমি:পাকা ঘর সহ জবর দখলকৃত ৩ একর জায়গা উদ্ধার করে গাছের চারা রোপন করেছে জালিয়াপালং বনবিট কর্মকর্তা। ৮ আগস্ট (রোববার) জুম্মাপাড়া এলাকায় বনভূমির জবর দখল উচ্ছেদ পূর্বক গাছের চারা রোপন করা হয়।
বিট কর্মকর্তা জলিলুর রহমান এর নেতৃত্বে জবর দখল উচ্ছেদকালে সাথে ছিলেন, উখিয়া থানার উপ-পরিদর্শক ছিম্পু বড়ুয়া ও তাঁর সঙ্গীয় ফোর্সসহ উপকারভোগী ও ভিলেজার।
বিট কর্মকর্তা জানান, জুম্মাপাড়া এলাকার মোহাম্মদ ফরিদ দীর্ঘদিন যাবত বনভূমির ২ একর জায়গা জবর দখল করে সুপারি গাছ ও পানের বরজ দেয়ার চেষ্টা চালিয়ে আসছিল। অপরদিকে একই এলাকার সিরাজ মিয়া ১ একর বনভূমির জায়গা জবর দখল করে রাখে। দখলকৃত বনভূমির জায়গা অভিযান পরিচালনা করে উদ্ধার পূর্বক গাছের চারা রোপন করা হয়েছে।
একইদিন জুম্মাপাড়া এলাকায় বনভূমির জায়গা দখল করে জাফর আলম হেডম্যান কর্তৃক সদ্য তোলা সেমি:পাকা ঘর ভেঙ্গে দেওয়া হয় বলে তিনি জানিয়েছেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments