জয়পুরহাট আধুনিক হাসপাতালে অগ্নিকান্ডের ঘটনায় তদন্ত কমিটি গঠন

এস এম শফিকুল ইসলাম: জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে বৃহস্পতিবার মধ্যরাতে লাগা আগুন এক ঘণ্টা চেষ্টা চালিয়ে নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসের সদস্যরা। এ ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষ তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে।

হাসপাতাল ও ফায়ার সার্ভিস সূত্র জানায়, বৃহস্পতিবার রাত সাড়ে ১১টায় আধুনিক জেলা হাসপাতালের ৪র্থ তলায় একটি কক্ষ থেকে আগুনের ধোঁয়া (সাদা রংয়ের ধোঁয়া) বের হওয়া শুরু করলে ওই ওয়ার্ডে থাকা রোগীরা আতংকিত হয়ে পড়েন। আগুন লাগার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে যায় ফায়ার সার্ভিসের সদস্যরা। ধোঁয়ার বিষাক্ত গন্ধে প্রথমে আশে পাশে কেউ যেতে পারেনি। এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে বলে জানান জয়পুরহাট ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক খন্দকার সানাউল হক। ধোঁয়া বের হওয়া কক্ষটিতে কেমিক্যাল জাতীয় দ্রব্য থাকায় রাসায়নিক বিক্রিয়ায় আগুনের সূত্রপাত এবং এ ঘটনায় ৫০ হাজার টাকার মালামাল ক্ষতিগ্রস্ত হয়েছে বলে প্রাথমিকভাবে নির্ধারণ করছে স্থানীয় ফায়ার সার্ভিস বিভাগ।

আগুন লাগার ঘটনায় আধুনিক জেলা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা: আবুল হোসেন বলেন, আগুনের সূত্রপাত কিভাবে বা নাশকতা কিনা সব সহ প্রকৃত ঘটনা উদঘাটনের জন্য সিনিয়র কনসালটেন্ট ডা: মফিউর রহমানকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। রিপোর্ট পেলে বিষয়টি জানা যাবে। তবে আগুন লাগা কক্ষটিতে কিছু অব্যবহৃত মালামাল ছিল বলে জানান তত্ত্বাবধায়ক ডা: আবুল হোসেন।