মঙ্গলবার, জুলাই ১৬, ২০২৪
Homeসারাবাংলাবেনাপোল রজনী ক্লিনিকে সিজার বানিজ্য : বলি হলো নবজাতক

বেনাপোল রজনী ক্লিনিকে সিজার বানিজ্য : বলি হলো নবজাতক

শহিদুল ইসলাম: যশোরের বেনাপোল বন্দর নগরী রজনী ক্লিনিকে চলছে সিজার বানিজ্য। এখানে নর্মালে কোনো প্রসুতিকে ডেলিভারি করানো হয়না। রোগী ভর্তি করালেই নানান অজুহাতে প্রসুতিদের সিজারের মাধ্যমে বাচ্চা ডেলিভারি করানো হয়। এমনি একটি সিজার বানিজ্য করতে গিয়ে কাল ক্ষেপনে মারাগেছে নবজাতক। এমন ধরনের একটি অভিযোগে এলাকাবাসী ক্লিনিক বন্ধের দাবীতে বিক্ষোভ করেছেন।

পুলিশ ঘটনা স্থল পরিদর্শন করেছেন। বুধবার(১৩ নভেম্বর) রাত ৮ টায় সিজারের পর পরই অবহেলার কারনে একটি নবজাতকের মৃত্যু হয়। মৃত নবজাতক বেনাপোল পৌরসভার নারানপুর গ্রামের নাজমা বেগমের ছেলে।
প্রসুতির বাবা আনোয়ার রহমান জানান, তার মেয়ের প্রসব বেদনা উঠলে বুধবার সকাল ৮ টায় তিনি রজনী ক্লিনিকে ভর্তী করেন। সেখানকার কর্মীরা আলট্রাসনোগ্রাফিসহ যাবতীয় পরীক্ষা করে জানায় মা ও শিশু দুজনেই সুস্থ্য আছেন। তবে মায়ের শিশু জন্ম দিতে হলে সিজার করতে হবে। এদিকে সিজারের জন্য সকাল থেকে দুপুর পযন্ত অপেক্ষায় থেকে অসুস্থ্য হয়ে পড়ে তার মেয়ে। তখন তিনি যশোর নিতে চাইলে ক্লিনিকের তত্বাবধানকারী সুইট তাদের হাতে ভাল ডাক্তার আছে বলে জানায়। আরো বলে ডাক্তার বিকালের মধ্যে চলে আসবে। কিন্তু ডাক্তার সন্ধ্যা ৭ টায় এসে সিজার করেন। সিজার করতে দেরী হওয়ায় নবজাতক মারা যায়।

ক্লিনিকের ডাক্তার আসাদুজ্জামান বলেন, এ গর্ভবতি মায়ের ডাইবেটিকস ছিল। এমন রোগীর সিজার ঝুকি থাকে। তবে তিনি যে সন্ধ্যায় অপারেশন করবেন ক্লিনিক কর্তৃপক্ষ তা জানতেন। এখানে তার কোন দোষ নেই।

যশোরের নাভরণ সার্কেলের সহকারী পুলিশ সুপার জুয়েল ইমরান বলেন, তিনি ঘটনা স্থল পরিদর্শন করেছেন। নিহত নবজাতকের পরিবার যদি অভিযোগ জানায় তবে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে স্থানীয়রা জানান, কোন নিময় নীতি না মেনে অস্বাস্থ্যকর পরিবেশে ক্লিনিক ব্যবসা করছে কর্তৃপক্ষ। এতে প্রায়ই ঘটছে ছোট বড় দূর্ঘটনা। এছাড়া যারা ক্লিনিকে পরীক্ষা,নিরীক্ষার কাজ করেন তাদের ভাল অভিজ্ঞতাও নেই। বিভিন্ন মহলকে ম্যানেজ করে তারা এ ব্যবসা চালাচ্ছেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments