শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলালেখক-সাংবাদিক বাবুল মোশাররফ স্বরণে নাগরিক শোক সভা

লেখক-সাংবাদিক বাবুল মোশাররফ স্বরণে নাগরিক শোক সভা

গিয়াস কামাল: মননশীল সাহিত্যিক, ধীমান সাংবাদিক ও কবি সোনারগাঁও প্রেস ক্লাবের সাবেক সভাপতি বাবুল মোশাররফ স্মরণে নাগরিক শোক সভা অনুষ্ঠিত হয়েছে। সোনারগাঁও প্রেস ক্লাব আয়োজনে গতকাল শনিবার বিকেলে সোনারগাঁও উপজেলা পরিষদ অডিটরিয়ামে এ স্মরণ সভা অনুষ্ঠিত হয়। সোনারগাঁও প্রেস ক্লাবের সভাপতি অসিত কুমার দাসের সভাপতিত্বে শোক সভায় রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন, সাংবাদিক ও তার বন্ধুবান্ধব তার প্রতি শ্রদ্ধা জানিয়ে বক্তব্য রাখেন। অনুষ্ঠানের শুরুতে বাবুল মোশাররফের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। সভা শেষে তার মাগফেরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়। বাবুল মোশাররফ গত ১৫ নভেম্বর রাত ১১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে ইন্তেকাল করেছেন। তিনি ফুসফুসে ও লিভার ক্যান্সারে ভুগছিলেন। সবসময় ইতিবাচক চিন্তাশীল, মৃদুভাষী, সদালাপী ও সজ্জন বাবুল মোশাররফের মৃত্যুতে সাংবাদিক সমাজসহ সোনারগাঁওয়ের সর্বমহল গভীরভাবে শোকাহত। নাগরিক শোক সভায় বক্তব্য রাখেন, সোনারগাঁও থানা আওয়ামীলীগের সভাপতি ও সোনারগাঁও প্রেস ক্লাবের সাবেক সভাপতি অ্যাডভোকেট সামসুল ইসলাম ভূইয়া, সোনারগাঁ উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক সুলতান আহম্মেদ মোল্লা বাদশা, সোনারগাঁও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার ওসমান গণি, সোনারগাঁও উপজেলা যুবলীগের সাবেক সভাপতি গাজি মুজিবুর রহমান, সোনারগাঁ প্রেস ক্লাবের প্রথম আহবায়ক একেএম মাহফুজুর রহমান, ইসলামী লেখক ও লালপুরী দরবার শরীফের গদীনশীল পীর মঈন চিশতি, বিএনপির নেতা ওয়াহিদ বিন ইমতিয়াজ বকুল, ইন্ডিয়া থেকে প্রকাশিত দ্যা দৈনিক ভাষ্কর প্রত্রিকার বাংলাদেশ প্রতিনিধি সাদেকুর রহমান, নারায়ণগঞ্জ জেলা আইনজিবী পরিষদের সভাপতি অ্যাডভোকেট ফজলে রাব্বী, সোনারগাঁও প্রেস ক্লাবের সাবেক সভাপতি কাজী নূর মোহাম্মদ, প্রয়াত সাংবাদিক বাবুল মোশাররফের সহ ধর্মিনী আসমা আখতারী, ছেলে সিফাতুল ইসলাম, বাংলাদেশ বিমানের সাবেক কর্মকর্তা লায়ন শফিকুল ইসলাম নয়ন, কবি রহমান মুজিব, এইচএম সরোওয়ারদী, লেখক মোয়াজ্জেনুল হক, লেখক ও নাট্যকার গাজি লিয়াকত আলী, লেখক শাহাদাৎ হোসেন শিপন,সাংবাদিক মাসুদ শায়ান, সোনারগাঁও জার্নালিষ্ট ফোরামের সভাপতি জাকির হোসেন ঝন্টু, সোনারগাঁ প্রেস ক্লাবের সহ-সভাপতি ফজলে

রাব্বী সোহেল, সাধারণ সম্পাদক আল আমিন তুষার,সহ সম্পাদক হাসান মাহমুদ রিপন,সাংবাদিক মিজানুর রহমান মিজান,দৈনিক আলোকিত প্রতিদিন সোনারগাঁ প্রতিনিধি এরশাদ হুসাইন অন্য, সোনারগাঁ থানার (সেকেন্ড অফিসার) মাসুদ ও এস আই আবুল কালাম আজাদ প্রমুখ। বক্তারা বলেন, বাবুল মোশাররফ একজন নির্ভিক সৎ সাংবাদিক। এ প্রজন্মে এমন মানসিকতার সাংবাদিক আর খুজে পাওয়া যাবে কি না সন্দেহ রয়েছে। তিনি ছোট বেলা থেকে সাহিত্যের প্রতি ঝোক ছিল। সোনারগাঁয়ে সাংবাদিকতার বাতিঘর ছিলেন। তিনি অনেক সাংবাদিককে হাতে ধরে অনেক খুটিনাটি শিখিয়েছেন। সোনারগাঁও প্রেস ক্লাবের টানা পাঁচ বারের সভাপতি বাবুল মোশাররফ দীর্ঘ চার দশক ধরে সাংবাদিকতার সাথে যুক্ত ছিলেন। তিনি সাপ্তাহিক প্রতিরোধ, পাক্ষিক তারকালোক, দৈনিক জনতা, ইত্তেফাকসহ বিভিন্ন পত্রিকায় কাজ করেছেন। ঢাকা থেকে প্রকাশিত ‘দৈনিক দেশ জনতা’র সোনালী সময়ে পত্রিকাটির সহকারী সম্পাদকের দায়িত্ব পালন করেন বাবুল মোশাররফ। সর্বশেষ সোনারগাঁও থেকে প্রকাশিত ‘সাময়িকী চারদিক’ এর উপদেষ্টা সম্পাদক ছিলেন। এক সময় তার নেতৃত্বে সোনারগাঁও প্রেসক্লাবের অগ্রসর সদস্য-সাংবাদিকরা ‘সোনারগাঁও কাগজ’ নামে একটি সাপ্তাহিক পত্রিকা বের করছেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments