শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeসারাবাংলাকেন্দুয়ায় আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলন: সভাপতি কাদির, সম্পাদক আসাদুল

কেন্দুয়ায় আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলন: সভাপতি কাদির, সম্পাদক আসাদুল

হুমায়ুন কবির: নেত্রকোণার কেন্দুয়া উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এতে কাউন্সিলদের ভোটের মাধ্যমে উপজেলা আ’লীগের সভাপতি নির্বাচিত হয়েচেন এড. আব্দুল কাদির ভূঞা। সাধারন সম্পাদক নির্বাচিত হয়েছেন আসাদুল হক ভূঞা। সম্মেলনে সভাপতি পদে প্রার্থী হয়েছিলেন ৩ জন। সাধারন সম্পাদক পদে প্রার্থী ছিলেন ২ জন। সভাপতি প্রার্থী ছিলেন নেত্রকোণা জেলা আ’লীগের সহ-সভাপতি এবং কেন্দুয়া প্রেসক্লাব সভাপতি এড.আব্দুল কাদির ভূঞা, উপজেলা আ’লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: নুরুল ইসলাম, উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক ও মোজফরপুর ইউপি চেয়ারম্যান নুরুল আলম মো: জাহাঙ্গীর চৌধুরী। অপদিকে সাধারন সম্পাদক পদে প্রার্থী হয়েছিলেন জেলা আ’লীগ সদস্য ও কেন্দুয়া পৌর সভার মেয়র আসাদুল হক ভূঞা, উপজেলা আ’লীগের যুগ্ন সাধারন সম্পাদক ও পাইকুড়া ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবীর চৌধুরী। দীর্ঘ ১৬ বছর পর তৃণমূল কাউন্সিলরদের ভোটের মাধ্যমে নতুন সভাপতি-সম্পাদক পেয়েছে কেন্দুয়া উপজেলা আ’লীগ। সম্মেলনকে ঘিরে সর্বত্র ছিল উৎসবের আমেজ। কেন্দ্রীয়, বিভাগীয়, জেলা নেতৃবৃন্দ এবং স্থানীয় নেতৃবৃন্দের উপস্থিতি সম্মেলনকে স্বতস্ফূর্ত করে তুলে। গতকাল শনিবার (৩০ নভেম্বর) দুপুরে কেন্দুয়া উপজেলা পরিষদ প্রাঙ্গনে সম্মেলনের প্রথম অধিবেশন শুরু হয় এবং সন্ধা সাড়ে ৬ টায় শুরু হয় দ্বিতীয় অধিবেশন । পরে পদপ্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দের মধ্য দিয়ে নির্বাচন অনুষ্ঠিত হয়ে চলে রাত ১০ টা পর্যন্ত। এতে ৫০৫ জন কাউন্সিলর তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। সভাপতি পদে আনারস প্রতীকে এড. আব্দুল কাদির ভূঞা ২৮৩ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্ধী প্রার্থী জাহাঙ্গীর চৌধুরী ১৪০ ভোট এবং নুরুল ইসলাম ৭১ ভোট পেয়েছে। অপরদিকে সাধারন সম্পাদক পদে আসাদুল হক ভূঞা ৪২৫ ভোট পেয়ে সাধারন সম্পাদক নির্বাচিত হয়েছেন। প্রতিদ্বন্ধী প্রার্থী হুমায়ুন কবীর চৌধুরী ৭০ ভোট পেয়েছে। উক্ত সম্মেলন উদ্ভোধন করেন জেলা আ’লীগ সভাপতি মতিউর রহমান প্রধান বক্তা ছিলেন জেলা আ’লীগ সাধারন সম্পাদক, মৎস্য ও প্রাণী সম্পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী

খান খসরু এমপি, প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় আ’লীগ সাংগঠনিক সম্পাদক এবং ময়মনসিংহের সাংগঠনিক দােিয়ত্ব থাকা মিসবাহ উদ্দিন সিরাজ। বিশেষ অতিথি কেন্দ্রীয় আ’লীগ সদস্য মীর্জা আজম এমপি, কেন্দ্রীয় সদস্য মারুফা আক্তার পপি, স্থানীয় সংসদ সদস্য অসীম কুমার উকিল, কেন্দ্রীয় আ’লীগ সদস্য মি. রেমন্ড আরেং প্রমূখ। এছাড়াও সাবেক এমপি মঞ্জুর কাদের কোরাইশি, কেন্দ্রীয় উপকমিটি সদস্য এড.আব্দুল মতিন, কেন্দ্রীয় যুব মহিলালীগের সাধারন সম্পাদক অধ্যাপিকা অপু উকিলসহ বিভিন্ন জেলা উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments