শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
Homeসারাবাংলাচান্দিনায় প্রশাসনের হস্তক্ষেপে বাল্যবিয়ে বন্ধ, বর ও কনে পক্ষকে জড়িমানা

চান্দিনায় প্রশাসনের হস্তক্ষেপে বাল্যবিয়ে বন্ধ, বর ও কনে পক্ষকে জড়িমানা

ওসমান গনি: কুমিল্লার চান্দিনায় বাল্য বিবাহ দেওয়ার দায়ে বর ও কনে উভয় পক্ষকে ৬০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদলত।

সোমবার (২ ডিসেম্বর) দুপুরে পৌরসভার ৯ নং ওয়ার্ড তুলাতলী এলাকায় এক মাদ্রাসা ছাত্রীর বাল্য বিয়ে বন্ধ করে বর ও কনের পরিবার থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার(ভূমি) নাঈমা ইসলাম এর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত এ জরিমানার অর্থ আদায় করেন।

জানা যায়, তুলাতলী গ্রামের এক মাদ্রাসা ছাত্রী (১৪) এর সাথে আদর্শ সদর উপজেলার দুর্গাপুর গ্রামের হারুনুর রশিদ এর ছেলে শাকিলের সঙ্গে পারিবারিক ভাবে বিবাহ ঠিক হয়। সোমবার দুপুরে কনের বাড়িতে আসে বর ও বরযাত্রী। কিছুক্ষণ পর ওই বিয়ে বাড়িতে হাজির হয় ভ্রাম্যমান আদালত।

এসময় কনের বয়স কম হওয়ায় এবং জন্ম সনদ দেখাতে ব্যর্থ হওয়ায় কনের মাতা বিলকিছ আক্তারকে ২০ হাজার টাকা, বাল্য বিয়ে করতে আসায় বর শাকিলকে ২০ হাজার টাকা এবং ছেলেকে বাল্য বিয়ে করানোর অভিযোগে বরের পিতা হারুনুর রশিদকে ২০ হাজার টাকার জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী সহকারী কমিশনার (ভূমি) নাঈমা ইসলাম বলেন, ২০১৭ সালের বাল্য বিবাহ নিরোধ আইনের ৮ ধারা অনুযায়ী উভয় অভিভাবকের কাছ থেকে ‘ছেলে ও মেয়ে সাবালক না হওয়া পর্যন্ত বিয়ের আয়োজন করা হবে না’ মর্মে মুচলেকা নেয়া হয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments