শনিবার, মে ৪, ২০২৪
Homeসারাবাংলাঘুমধুমে ইট ভাটাসহ পাহাড় কাটার বিরুদ্ধে প্রশাসনের অভিযান

ঘুমধুমে ইট ভাটাসহ পাহাড় কাটার বিরুদ্ধে প্রশাসনের অভিযান

কায়সার হামিদ মানিক: উখিয়ার পার্শবর্তী উপজেলার ঘুমধুমে অবৈধ ইট ভাটায় ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়েছে। মঙ্গলবার (৩ডিসেম্বর) বিকালে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও পরিবেশ অধিদপ্তর যৌথভাবে এই অভিযান চালায়। পৃথক দুটি অভিযানে আজুখাইয়া এলাকায় ৭০হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
জানা গেছে, ঘুমধুম ইউনিয়নের আজুখাইয়া এলাকায় একটি ইট ভাটায় জ্বালানী হিসেবে বনের কাঠ পুড়ানোর দায়ে ম্যানেজার মোহাম্মদ করিমের কাছ থেকে ২০হাজার টাকা জরিমানা করা হয়। অন্যদিকে একই এলাকায় পাহাড় কেটে মাটি বিক্রির দায়ে জনৈক হুমায়ন কবিরকে ৫০হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন কচি ও বান্দরবান পরিবেশ অধিদপ্তরের সিনিয়র কেমিস্ট একেএম ছামিউল আলম কুরসি।
অভিযানের সত্যতা নিশ্চিত করে নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন কচি এই ধরনের পরিবেশ বিধ্বংসী কাজের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলে জানান।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments