শনিবার, মে ৪, ২০২৪
Homeসারাবাংলাআ'লীগ নেতার ভাগিনার বিরুদ্ধে ধর্ষনের মামলা করে বিপাকে গৃহবধূ

আ’লীগ নেতার ভাগিনার বিরুদ্ধে ধর্ষনের মামলা করে বিপাকে গৃহবধূ

তাবারক হোসেন আজাদ: সাবেক উপজেলা চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতার ভাগিনার বিরুদ্ধে আদালতে ধর্ষনের মামলা করে বিপাকে পড়েছেন লক্ষ্মীপুরের রামগঞ্জের আয়েশা আক্তার সুমি (২৫) গৃহবধু ও কলেজ ছাত্রী ও তার পরিবার। ধর্ষক ফিরোজ আলম (৩৮) প্রভাবশালি হওয়ায় ধর্ষিতার পরিবারকে হুমকি দিচ্ছে বলে ওই ক্ষতিগ্রস্থ কলেজ ছাত্রী অভিযোগ করেছেন। এ ঘটনায় নিরাপত্তা চেয়ে ৬ ডিসেম্বর রামগঞ্জ থানায় একটি অভিযোগ (যার নং ২০৪) দায়ের করলেও কোন প্রতিকার পাচ্ছে না তার পরিবার। আদালতের নির্দেশে এ মামলাটি বর্তমানে নোয়াখালী পি,বি,আই তদন্ত করছেন।

মঙ্গলবার দুপুরে (১০ ডিসেম্বর) রামগঞ্জ উপজেলার চাঙ্গিরগাঁও গ্রামের ধর্ষনের শিকার গৃহবধু কলেজ ছাত্রীর মা আমিরেন নেছার কেঁদে কেঁদে সাংবাদিকদের কাছে এই অভিযোগ করেন। আমিরেন নেছা সাংবাদিকদের জানান, তার মেয়ে এক সন্তানের জননী। স্বামী প্রবাসে থাকেন। লক্ষ্মীপুর দত্তপাড়া কলেজে পড়াকালীন অবস্থায় রামগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান আ.ক.ম রুহুল আমিনের ভাগিনা ফিরোজ আলমের সাথে পরিচয় হয়। মামার পরিচয়ে সম্পর্ক করার পাশাপাশি সরকারী চাকরী পাইয়ে দেওয়ার কথা বলে ৩ লক্ষ টাকা হাতিয়ে নেন ফিরোজ আলম। গত বছরের মে মাসে তার মেয়ের ইমো আইডি হ্যাকড হলে তিনি ও তার মেয়ে ফিরোজ আলমের শরনাপন্ন হলে রামগঞ্জ থানায় সাধারন ডায়েরী করা হয়। অপরদিকে সুমী ও ফিরোজ আলমের সাথে সর্ম্পকের গভীরতা বাড়তে থাকলে এক পর্যায়ে ফিরোজ সুমিকে বিয়ের প্রস্তাব দিয়ে স্বামীর সাথে সর্ম্পক ছিন্ন করতে বলে। এতে সুমী রাজি না হওয়ায় ফিরোজ কৌশলে গত বছরের ডিসেম্বরে সুমীকে সরকারি চাকরীর দেওয়ার কথা বলে লক্ষ্মীপুরে তার এক বন্ধুর বাসায় নিয়ে ইচ্ছার বিরুদ্ধে জোরপূর্বক সুমীকে ধর্ষনের চেষ্টা চালিয়ে আপত্তিকর ভিডিও চিত্র মোবাইলে ধারন করে ফিরোজ আলম। পরে সে ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ও ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার হুমকি দিয়ে বিভিন্ন সময় সুমীর কাছ থেকে ফিরোজ আলম আরো প্রায় ৪ লক্ষ টাকা হাতিয়ে নেয়। এ ঘটনা সুমি তার পরিবারকে জানালে তারা চেয়ারম্যান মেম্বারের কাছে বিচার দাবি জানান। গত ১৯ নভেম্বর সকালে আরো ৫০ হাজার টাকা দেয়া হয় তাহলে আগের ধারনকৃত ভিডিও সুমীকে ফেরত দিবে বলে ফোনে জানান ফিরোজ আলম। বাড়িতে মা বোন নেই বলে পরদিন সাক্ষাতে কথা হবে বলে ফিরোজকে জানালে সে তার কিছুক্ষন পরেই ফিরোজ পরিবারের অনুপস্থিতিতে ঘরে ঢুকে জোরপূর্বক সুমীকে ধর্ষন করে ফিরোজ আলম। এসময় সুমীর চিৎকারে স্থানীয় লোকজন ছুটে এসে ফিরোজকে দিগম্বর অবস্থায় আটক করলে সংবাদ পেয়ে তার মামা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আ.ক.ম রুহুল আমীনের অনুসারী কয়েকজন চিহ্নিত সন্ত্রাসী এলাকাবাসীকে ভয়ভীতি দেখিয়ে ফিরোজকে ছিনিয়ে নিয়ে যায়। আমিরেন নেছা আরো জানান, মামলা তুলে নেওয়ার জন্য প্রতিনিয়ত হুমকি দিচ্ছে ফিরোজ ও তার লোকজন। রাতে বাড়ীর সামনে মোটরসাইকেল নিয়ে মহড়া দিয়ে নানান ভয়ভীতি দেখানো হচ্ছে। ঘটনার পর থেকে বাড়ি ঘর ছেড়ে পালিয়ে তারা এক আত্মীয়র বাসায় আত্মগোপন আছেন। নিরুপায় হয়ে গত ২৪ নভেম্বর আয়েশা আক্তার সুমী বাদী হয়ে লক্ষ্মীপুর আদালতে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করে। আদালত কাগজপত্র পর্যালোচনা করে পুলিশ ব্যুরো ইনভিষ্টিগেশন (পিবিআই) নোয়াখালী কে তদন্ত করার নির্দেশ দিয়েছেন।

এ ঘটনায় অভিযুক্ত ফিরোজ আলম মোবাইল ফোনে জানান, সুমীকে ধর্ষনের মতো কোন ঘটনা ঘটেনি। গত বছর একটি ছেলের সাথে প্রতারনার দায়ে সুমির বিরুদ্ধে থানায় অভিযোগ রয়েছে। এছাড়াও সুমী একাধিক ছেলের সাথে পরোকীয়া সর্ম্পকসহ বিভিন্ন অভিযোগ থাকায় আমি তাকে সহযোগীতা করেছি। এতেই আমার অপরাধ। আমার বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে। এ ঘটনায় রামগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান আ.ক.ম রুহুল আমিন জানান, আমার ভাগিনার ঘটনা সম্পর্কে জানিনা। আদালতে মামলা হয়ে থাকলে পুলিশ তদন্ত করে ব্যবস্তা নিবে। রামগঞ্জ থানার অফিসার ইনর্চাজ (ওসি) আনোয়ার হোসেন জানান, ধর্ষনের ঘটনায় থানায় কোন মামলা হয়নি। পরিবারকে হুমকি এবং নিরাপত্তা চেয়ে এক মেয়ে থানায় অভিযোগ করেছেন। তা তদন্ত করা হচ্ছে। শুনেছি আদালতে মামলা হয়েছে। তা নোয়াখালীর পি, বি, আই তদন্ত করছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments