বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪
Homeখেলাধুলাজিম্বাবুয়ের বিপক্ষে টসে জিতে বোলিংয়ে বাংলাদেশ, তানজিদের অভিষেক

জিম্বাবুয়ের বিপক্ষে টসে জিতে বোলিংয়ে বাংলাদেশ, তানজিদের অভিষেক

বাংলাদেশ প্রতিবেদক: সামনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে বিশ্বকাপ প্রস্তুতির কথা মাথায় রেখে আজ থেকে শুরু জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। সিরিজের প্রথম ম্যাচে টসে জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে প্রথম ম্যাচ শুরু সন্ধ্যা ৬টায়।

দুই দলের মুখোমুখি পরিসংখ্যানে এগিয়ে বাংলাদেশ। এখন পর্যন্ত ২০ বারের দেখায় বাংলাদেশ জিতেছে ১৩ ম্যাচে। জিম্বাবুয়ের জয় বাকি ৭টিতে। এদিকে দেশের মাটিতে অনেক এগিয়ে বাংলাদেশ। ১১ ম্যাচের মধ্যে ৮টিতেই জিতেছে তারা। দুই দলের সবশেষ পাঁচ ম্যাচে বাংলাদেশের জয় ৩টি।

চোটের কারণে প্রথম তিন ম্যাচের দলে নেই সৌম্য সরকার। এছাড়া ছুটি নেওয়ায় সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানও থাকছেন না চট্টগ্রাম পর্বে। এই ম্যাচে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অভিষেক হয়েছে তানজিদ হাসান তামিমের। ১৮ মাস পর দলে ফেরা সাইফউদ্দিন একাদশে সুযোগ পেয়েছেন। বাংলাদেশ একাদশ সাজিয়েছে সাইফউদ্দিনসহ তিন পেসার আর দুই স্পিনার নিয়ে।

বাংলাদেশের একাদশ: নাজমুল হোসেন (অধিনায়ক), লিটন দাস, তানজিদ হাসান তামিম, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী, মেহেদী হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মোহাম্মদ সাইফউদ্দিন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments