শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
Homeসারাবাংলাপাবনায় ২ মানবপাচারকারী আটক, ২ ভিকটিম উদ্ধার

পাবনায় ২ মানবপাচারকারী আটক, ২ ভিকটিম উদ্ধার

কামাল সিদ্দিকী: পাবনা শহরের পৌর এলাকার পৈলানপুর সবেদার বাগান হতে মানবপাচারকারী চক্রের ২ সদস্যকে আটক করেছে র‌্যাব পাবনা ক্যাম্পের সদস্যরা। এ সময় দুইজন ভিকটিমকে উদ্ধার করা হয়। শুক্রবার ভোররাতে র‌্যাব-১২ সিপিসি-২ পাবনা ক্যাম্পের একটি আভিযানিক টিম এই অভিযান চালায়। র‌্যাব ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার আমিনুল কবীর তরফদার শুক্রবার সন্ধ্যায় এক মেইল বার্তায় এ তথ্য নিশ্চিত করে জানান, গোপন সংবাদের ভিত্তিত্বে অভিযান চালিয়ে মানব পাচারকারী মোছাঃ শিমু শেখ (৩২), পিতা- মোঃ হানিফ, সাং- হোল্ডিং নং-৯৩, সপুরা (মিয়া পাড়া), থানা- বোয়ালিয়া, জেলা- রাজশাহী ও মোঃ আব্দুল ওয়াহাব (২৬), পিতা- মোঃ দেলোওয়ার হোসেন, সাং- কানায়খালি চৌধুরী পাড়া, থানা- নাটোর সদর, জেলা- নাটোর, উভয়ের বর্তমান ঠিকানা- প্রযত্নে ঃ মোঃ আমিরুল হক, (বাড়িওয়ালা), সাং- হোল্ডিং নং-৩৪২/৩, ওয়ার্ড নং-১২, পৌলানপুর (সবেদার বাগান), থানা- পাবনা সদর, জেলা- পাবনা আটক করা হয়। তিনি বলেন, পাচারকারীদের কাছ থেকে মোছাঃ কারিমা (১৮), স্বামী- মোঃ ওমর ফারুক, সাং- মতিয়াগাছি, থানা- রাজবাড়ী সদর, জেলা- রাজবাড়ী ও মোছাঃ ফাতেমা আক্তার বৃষ্টি (১৮), স্বামী মোঃ সুমন মোল্লা, সাং- মতিয়াগাছি, থানা- রাজবাড়ী সদর, জেলা- রাজবাড়ীদ্বয়কে উদ্ধার করা হয়। র‌্যাব সূত্র জানায়, গত ১৯ ডিসেম্বর ২০১৯ তারিখ জনৈক মোঃ ওমর ফারুক (২৭) র‌্যাব সিপিসি-২, পাবনা ক্যাম্পে এসে একটি লিখিত অভিযোগ দাখিল করে উক্ত লিখিত অভিযোগের মধ্যমে তিনি জানান যে, তার স্ত্রী মোছাঃ কারিমা (১৮) এর সাথে উপরোক্ত ০১ নং আসামীর ফেসবুকের মাধ্যমে পরিচয় হয় ও বন্ধুত্ব গড়ে উঠে। পরবর্তীতে উক্ত ০১ ও ২ নং আসামী ভিকটিম মোছাঃ মোছাঃ কারিমা (১৮) কে মোবাইলে ফোন করিয়া দেশের বাহিরে মোটা অংকের বেতনের চাকুরী দেওয়ার প্রলোভন দেয়। ভালো চাকুরী ও উন্নত জীবন যাপনের আশায় ভিকটিম মোছাঃ মোছাঃ কারিমা (১৮) তার স্বামীকে না জানিয়ে উক্ত আসামীদ্বয়ের নিকট চলে আসে। পরবর্তীতে বাদী মোঃ ওমর ফারুক (২৭) তার স্ত্রীকে খোঁজা খুজি করে না পেয়ে সিপিসি-২, পাবনা ক্যাম্পে এসে অভিযোগ দাখিল করে। উক্ত অভিযোগের ভিত্তিতে র‌্যাবের একটি চৌকশ দল অনুসন্ধান চালিয়ে তাদেরকে আটক ও উদ্ধার করে। র‌্যাবের দাবী, আসামীদ্বয় দীর্ঘদিন যাবৎ দেশের বিভিন্নস্থান থেকে দরিদ্র পরিবারের মেয়েদের টার্গেট করে তাদেরকে চাকুরী দেওয়ার প্রলোভনসহ বিভিন্ন সুযোগ সুবিধা দেওয়ার কথা বলে তাদের নিকট নিয়ে আসে। পরবর্তীতে উক্ত আসামীদ্বয় তাদের দিয়ে জোর পূর্বক দেহ ব্যবসায় বাধ্য করে, কিছুদিন পরে উক্ত নারীদের ঢাকা সহ দেশের বাহিরে মোটা অংকের টাকার বিনিময়ে বিক্রয় করে দেয়।

র‌্যাব সদস্যরা তথ্য প্রযুক্তির সহয়তায় নানা কৌশল অবলম্বন করে জানতে পারে ভিকটিম মোছাঃ ফাতেমা আক্তার বৃষ্টি (১৮) কে তাদের নিকট নিয়ে আসার পরিকল্পনা করছে। ভিকটিম এর মোবাইল ফোন কলের অবস্থান ধরে র‌্যাব সদস্যরা পৈলানপুরস্থ হোল্ডিং নং-৩৪২/৩ মোঃ আমিরুল হক (৪৩), পিতা-মৃত ডাঃ আবুল কাশেম এর তিনতলা বাড়ির নিচ তলায় অভিযান পরিচালনা করে তাদেরকে আটকসহ ভিকটিমদের উদ্ধার করে। এ ঘটনায় পাবনা সদর থানায় একটি মামলা দায়েরের পর তাদেরকে পুলিশে সোর্পদ করা হয়।

 

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments