শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
Homeসারাবাংলাচান্দিনার কাশিমপুর গণকবরে ৪৮ বছর পর পুষ্পার্ঘ

চান্দিনার কাশিমপুর গণকবরে ৪৮ বছর পর পুষ্পার্ঘ

ওসমান গনি: বিজয়ের ৪৮ পছর পর কুমিল্লার চান্দিনা উপজেলার কাশিমপুর গণকবরটি সংরক্ষণে এগিয়ে আসে উপজেলা প্রশাসন। ৪৯তম বিজয় দিবসে প্রথম বারের মতো চান্দিনা উপজেলার মাধাইয়া ইউনিয়নের কাশিমপুরের ওই গণকবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

৪৯ তম মহান বিজয় দিবসে প্রথমবারের মত কাশিমপুর পেইরাপাড় এলাকার ওই গণকবরটিতে ফুলের তোড়া দিয়ে শ্রদ্ধাঞ্জলী জ্ঞাপন করেন মাধাইয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. অহিদ উল্লাহ ও ওয়ার্ড মেম্বার মহিউদ্দিন। একই সাথে শ্রদ্ধাঞ্জলী জানান শহীদ পরিবারের সদস্য, ইউনিয়ন আওয়ামীলীগ ও ইউনিয়ন যুবলীগ নেতৃবৃন্দ।

দেশের জন্য পাকবাহিনীর হাতে নৃশংস ভাবে হত্যার শিকার হয়ে উপজেলার মাধাইয়া-কাশিমপুর সড়কের পাশে পেইরাপাড় এলাকায় পুকুরের পাড়ে ২টি গণকবরে চির নিদ্রায় শায়িত আছেন ৮ শহীদ মুক্তিকামী জনতা। স্বাধীনতার ৪৮ বছরেও কেউ তাদের খবর রাখেনি। অবশেষে স্থানীয় সংবাদকর্মী ও উপজেলা প্রশাসনের উদ্যেগে এবছরই সর্বপ্রথম শ্রদ্ধা নিবেদন করা হয়।

প্রতি বছরই বিজয় দিবস এলে স্থানীয় সংবাদকর্মীরা তাদের লেখনি দ্বারা প্রশাসনের দৃষ্টি আকর্ষণের চেষ্টা করে। প্রশাসনও আশার বাণী শুনিয়ে থামিয়ে দেয় সংবাদকর্মীদের। কিন্তু পরে আর কোনো পদক্ষেপ থাকে না কারও। এমনকি একটি ফুলও দেয়া হয়না গণকবরে।

গত ১৪ ডিসেম্বর সকালে উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তপন বক্সী, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ও সাংবাদিকদের সাথে নিয়ে চান্দিনা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) স্নেহাশীষ দাশ সরেজমিনে গণকবর স্থানটি পরিদর্শণ করেন। তাৎক্ষনিক ভাবে তিনি মাধাইয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে ১৬ ডিসেম্বরের আগেই স্থানটি সংরক্ষণ করে শহীদদের নামের তালিকা সম্বলিত একটি ফলক স্থাপনের নির্দেশ দেন। পাশাপাশি বিজয় দিবসে শহীদ পরিবারের সদস্যদের নিয়ে গনকবরে ফুলের তোরা দেয়ার নির্দেশ দেন। ওই নির্দেশ অনুযায়ী শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments