শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলাকক্সবাজারে কথিত কবিরাজি চিকিৎসকসহ আটক ৫, বিপুল নকল ওষুধ জব্দ

কক্সবাজারে কথিত কবিরাজি চিকিৎসকসহ আটক ৫, বিপুল নকল ওষুধ জব্দ

কায়সার হামিদ মানিক: নকল ওষুধ বিক্রি ও চিকিৎসা সেবার নামে প্রতারণার দায়ে কক্সবাজার শহরের ‘সেবা মেডিক্যাল হল’র নামের একটি কথিত চিকিৎসা কেন্দ্রের কথিত চিকিৎসকসহ পাঁচজনকে আটক করেছে কক্সবাজার জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দল। শুক্রবার (২৭ ডিসেম্বর) এক অভিযানে তাদের আটক করা হলেও শনিবার (২৮ ডিসেম্বর) বিকালে ওই চিকিৎসকদের আদালতে প্রেরণ করা হয়েছে। কক্সবাজার জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক মানস বড়ুয়া বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, টেকনাফ উপজেলার হোয়াইক্যং ডেইঙ্গারকাটা এলাকার নাসিমা খাতুন (৪৫) নামে এক নারী ডিবি পুলিশের কাছে অভিযোগ করেন- কক্সবাজার শহরের বাজারঘাটা বার্মিজ মার্কেট এলাকার আব্দুল্লাহ গ্যারেজ বিল্ডিং এর ৩য় তলায় “সেবা মেডিক্যাল হল” নামে একটি প্রতিষ্ঠানে চিকিৎসা নিতে যান তিনি। তাকে ভুয়া চিকিৎসা, পরীক্ষা-নিরিক্ষা ও ভেজাল ওষুধ দিয়ে ১৫ হাজার টাকা হাতিয়ে নেয় ওই প্রতিষ্ঠানের কথিত চিকিৎসক ও কর্মচারীরা। কিন্তু আরো ১৫ হাজার টাকা দেয়ার জন্য চাপ দেয়। এতে নিরূপায় হয়ে তিনি ডিবি পুলিশের কাছে অভিযোগ করেন।
মানস বড়ুয়া জানান, অভিযোগ পেয়ে তার নেতৃত্বে ডিবি পুলিশের একটি দল ‘সেবা মেডিক্যাল হল’র নামে কথিত চিকিৎসা প্রতিষ্ঠানে অভিযান চালান। অভিযানে কক্সবাজার সদরের জালালাবাদ এলাকার মৃত মোজাহের আহম্মেদের পুত্র কথিত ডাঃ মহিদুল ইসলাম (৩৩), চট্টগ্রামের রাউজান বাগোয়ান এলাকার মো. হানিফের পুত্র বর্তমান কক্সবাজার বাসটার্মিনাল লারপাড়ার এলাকার বাসিন্দা মো. ইয়াছিন (২৫), কক্সবাজার শহরের কালুরদোকান এলাকার রফিক উদ্দীনের পুত্র নাসির উদ্দিন (২৯), উখিয়া উপজেলার কোটবাজার চৌধুরী পাড়ার শামসুল আলমের পুত্র মো. ওসমান (১৯) এবং বগুড়া জেলার গাবতলী এলাকার মো. জাকিরের পুত্র মো. শাহীনকে (৩০) আটক করা হয়। সেখান থেকে বিপুল পরিমাণ নকল ওষুধ জব্দ করা হয়।
মানস বড়ুয়া আরো জানান, একই অভিযানে আরেক কথিত কবিরাজী চিকিৎসক বাজারঘাটার কসতুরী হার্বাল দাওয়া খানার কথিত চিকিৎসক সোলাইমানসহ আরো কয়েকজন পালিয়ে যায়। তবে সেখান থেকেও বিপুল পরিমাণ ভেজাল ওষুধ জব্দ করা হয়।
বিভিন্ন লোকজনের উদ্ধৃতি দিয়ে মানস বড়ুয়া জানান, সেবা মেডিক্যাল হল এবং কসতুরী হার্বাল দাওয়া খানার মতো কয়েকটি প্রতিষ্ঠান ভুয়া চিকিৎসা এবং নকল ওষুধ বিক্রি করে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। তারা দালাল নিয়োগ করে গ্রাম থেকে শহরের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিতে আসা নিরক্ষর লোকজনকে প্রলোভনে ফেলে তাদের প্রতিষ্ঠানে নিয়ে যায়। সেখানে নানা প্রলোভন এবং ভয়ভীতি দেখিয়ে নকল ও কথিত চিকিৎসসেবা দিয়ে বিপুল অর্থ হাতিয়ে নেয়। কিন্তু ভুক্তভোগীরা কোনো সুফল পায় না। ওইসব প্রতিষ্ঠানের পেশাদার দালালরা কক্সবাজার সদর হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালের আশেপাশে অবস্থান করে ওইসব লোকজনকে ফাঁদে ফেলেন।
ডিবি পুলিশের পরিদর্শক মানস বড়ুয়া বলেন, আটক এবং পলাতক কথিত চিকিৎসকসহ প্রতারকদের বিরুদ্ধে মামলা দায়ের করে শনিবার (২৮ ডিসেম্বর) বিকালে আদালতে সোপর্দ করা হয়েছে। আদালত থেকে তাদের কারাগারে প্রেরণ করা হয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments