বুধবার, মে ৮, ২০২৪
Homeসারাবাংলাকেন্দুয়ায় আলোচিত ২০১৯ সনের নানান ঘটনা

কেন্দুয়ায় আলোচিত ২০১৯ সনের নানান ঘটনা

হুমায়ুন কবির: নেত্রকোণার কেন্দুয়ায় ২০১৯ ইং সনের বহু ঘটনার আলোচিত খুন, গণধর্ষন, সংঘর্ষ, আত্মহত্যা- অস্বাভাবিক মৃত্যু, নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস চক্র গ্রেফতার, গুজবসহ বহুল আলোচিত ২৫টি ঘটনা নিয়ে এই প্রতিবেদন। ২০১৯ ইং সনের (২৬ ফেব্রুয়ারী) ধানক্ষেত থেকে সঞ্জু মিয়া নামে এক ব্যাক্তির মরদেহ উদ্ধার করে পুলিশ। সঞ্জু মিয়া উপজেলার গড়াডোবা ইউনিয়নের কাটাহুশিয়া গ্রামের মৃত আ: হেকিমের পুত্র।

(৩১ মে) জমি নিয়ে সংঘর্ষে রোয়াইলবাড়ী ইউনিয়নের চরআমতলা গ্রামের মৃত জুবেদ আলীর পুত্র স্বপন মিয়া নিহত হন। এ ঘটনায় পাঁচ নারীসহ ২০ জন আহত হয়েছিলেন।

(১০ এপ্রিল) খালের বাঁধ দেওয়াকে কেন্দ্র করে কেন্দুয়া থানার মামুদপুর ও মদন থানার রাজ্যতলা গ্রামবাসীর মাঝে সংঘর্ষ হয়। এ ঘটনায় মামুদ গ্রামের সাত গরু ছিনিয়ে নিয়েছিল রাজ্যতলা গ্রামবাসী। পরে কেন্দুয়া থানার ওসি ইমারত হোসেন গাজী ও মদন থানার ওসি রমিজুল হকের নেতৃত্বে বৈঠকে নিষ্পত্তি হয়।

(১৩ এপ্রিল) আধ্যাত্মিক সাধক ফকির লাল মিয়া পাগলার মৃত্যুর পর লাশ নিয়ে টানাটানি। ডিসির নির্দেশে পাগলের নিজ বাড়িতে দাফন সম্পন্ন হয়।

(২৬ এপ্রিল) হাঁসের বাচ্ছা ধরতে গিয়ে মোজাফরপুর ইউনিয়নের গগডা উত্তরপাড়া গ্রামের পানিতে পড়ে ৩ শিশুর মৃত্যু হয়। তারা হল মিলন মিয়ার পুত্র নিলয়(৪), দুলাল মিয়ার মেয়ে হালিমা(৩) এবং রুস্তম আলীর মেয়ে ফাহিমা আক্তার (৫)। (৫ মে) চিরাং ইউনিয়নের চংনওগাও গ্রামে পাওনা টাকাকে কেন্দ্র করে শ্যালক-ভগ্নিপতির দুই গ্রুপের সংঘর্ষে ৩০ জন আহত হন। শ্যালক ইমন মিয়া ও ভগ্নিপতি আব্দুস সাত্তারের দুই গ্রুপের সালিশ চলাকালীন সংঘর্ষে লিপ্ত হয়।

(১৬ মে) সিএনজি চালক জুবায়ের আলম ও বন্ধু আশরাফুলের মাঝে পাওনা টাকাকে কেন্দ্র করে জুবায়ের আলমকে ছুরিকাঘাতে হত্যা আশরাফুল গং। ঘটনাটি ঘটে মাসকা ইউনিয়নের আলমপুর গ্রামে।

(২৯ মে) জমি সংক্রান্ত বিরোধে সংঘর্ষের ঘটনায় রোয়াইলবাড়ি ইউনিয়নের গামরুলি আতকাপাড়া গ্রামের মৃত হাদিস মিয়ার পুত্র শাহজাহান মিয়া নিহত হন। এ ঘটনার জেরে ১৪ ডিসেম্বর মামলার বাদী শাহজাহান মিয়ার ছোট ভাই তারা মিয়াকে আসামীপক্ষ কুপিঁয়ে ডান পা প্রায় বিচ্ছিন্ন করে ফেলে।

(২ জুন) পাটক্ষেতের বেড়া নষ্ট করার অভিযোগে মোজাফরপুর ইউনিয়নের আমলিপাড়া গ্রামের আবু সালেক গ্রুপ ও ভিটেবাড়ি পাড়া গ্রামের কাজল মিয়া গ্রুপের সংঘর্ষ হয়। এতে শিশুসহ ৫০ জন আহত হয়।

(৭ জুন) মাসকা গ্রামের এক গার্মেন্টস কর্মীকে কথিত স্বামী নুরে আলমের সহায়তায় কেন্দুয়া-মদন সড়কের পাশে শাপলা ব্রিকস নামে ইট ভাটায় নিয়ে গণধর্ষন করা হয়। এ ঘটনায় বৈরাটি গ্রামের ধর্ষক ইট ভাটা শ্রমিক টিপু মিয়া একই গ্রামের আনোয়ার এবং কথিত স্বামী নুরে আলমকে গ্রেফতার করে জেল হাজতে পাঠায় পুলিশ।

(৯ জুন) বলাইশিমুল ইউনিয়নের ছবিলা গ্রামের প্রতিবন্ধি আবুল কাসেম ও ভাতিজা আবুল হাসেমের যৌথ হাঁসের খামারে বিষপ্রয়োগে ৮০০ হাঁস নিধনের অভিযোগ উঠে। খামারীদের সহায়তায় এগিয়ে আসেন কেন্দ্রীয় ছাত্রলীগসহ প্রশাসনিক কর্মকর্তা।

(১১ জুন) ধান না কেটে দেয়ার জেরে নওপাড়া ইউনিয়নের দূর্গাপুর গ্রামের দুই পক্ষের সংঘর্ষে অন্তত ৪০ জন আহত হন। এ ঘটনায় এক পক্ষ হাসপাতালে আহত রুগিদের কুপিয়ে আরো ৩ জনকে মারাত্মক আহত করেন।

(১১ জুন) গড়াডোবা ইউনিয়নের আউজাটি শিবপুর গ্রামের বুদ্ধি প্রতিবন্ধী এক নারী খালার বাড়ী থেকে ফেরার পথে গণধর্ষনের শিকার হন। এ ঘটনায়ও পুলিশ চন্দলারা গ্রামের কাজল মিয়া, হুমায়ুন ও জামরুল মিয়া নামে ৩ ধর্ষককে গ্রেফতার করতে সক্ষম হন।

(১২ জুন) বিয়ের প্রলোভনে দুল্লী গ্রামের এক কিশোরীকে ৭ দিন আটকে রেখে গণধর্ষন করে অটোচালক প্রেমিক ইকবাল ও তার সঙ্গীরা। ইকবাল কমলপুর মহল্লার সিদ্দিকুর রহমানের ছেলে।

(১৯ জুন) সান্দিকোণা গ্রামের শাকিল নামের এক বখাটের উত্যক্ত সইতে না পেরে সোনিয়া নামে ৬ষ্ঠ শ্রেণীর এক ছাত্রী আত্মহত্যা করে। পরে পুলিশ শাকিলকে গ্রেফতার করে আদালতে পাঠায়।

(২৮ জুন) প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ও উত্তরপত্র ফাঁসচক্রের ৩৪ জন গ্রেফতার করে পুলিশ। এ ঘটনায় শিল্পপতি মনিরুজ্জামান ভূঞা শামীমসহ ৩৮ জনের নামে ২৫ ডিসেম্বর আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ।

(২ জুলাই) সান্দিকোণা স্কুল এন্ড কলেজের ৬ষ্ঠ শ্রেণীর এক ছাত্রীকে অপহরন ও ধর্ষনের দায়ে সান্দিকোণা ইউনিয়নের পেরী গ্রামের আব্দুল মন্নাফ রুইতনের ছেলে সোহেল মিয়া ও আলতু মিয়া নামে দুইজনকে গ্রেফতার করে পুলিশ।

(৫ জুলাই) মাদ্রাসার এক শিশু শিক্ষার্থীকে ধর্ষন করে মাদ্রাসার মুহতামিম আবুল খায়ের বেলালী। পুলিশ তাকে গ্রেফতার করে আদালতে পাঠালে স্বীকারউক্তি মূলক জবানবন্দি দেওয়ার পর জেল হাজতে প্রেরণ করা হয়। আবুল খায়ের বেলালী সুনামগঞ্জের শাল্লা উপজেলা সোনাকানি গ্রামের ইব্রাহীম বেলালীর ছেলে। ঘটনাটি ঘটে কেন্দুয়া পৌরসভার বাদে আঠার বাড়ী মহল্লার মা হাওয়া (আ:) কওমী মাদ্রাসা মুহতামিমের রুমে।

(২০ আগষ্ট) মোজাম্মেল হক নামে এক ভূয়া চক্ষু ডাক্তারকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে দুইবার ২ লক্ষ টাকা জরিমানা আদায় করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও কেন্দুুয়ার ইউএনও। (৬ অক্টোবর) মাসকা ইউনিয়নের মাছিয়ালী গ্রামে দূর্গাপূজা দেখতে এসে ডাউকি গ্রামের আফাজউদ্দিনের ছেলে সোহেল মিয়া

(১৬) প্রতিপক্ষ নোয়াদিয়া গ্রামের আবুল হাসেমের ছেলে মোমেন গংদের ছুরিকাঘাতে খুন হয়। (১৬ অক্টোবর) রাস্তায় জন্ম দেওয়া কিশোরী পাগলির সন্তানের নাম ওসি রাশেদুজ্জামান রাখলেন জয়িতা। বর্তমানে জয়িতা তার মা ঢাকা বেবি হোমের তত্ত্বাবধানে রয়েছেন। (৫ নভেম্বর) ১ পাগলি মহিলাকে ধর্ষনের অভিযোগে বালুরচর গ্রামের তারা মিয়ার পুত্র আবুল বাশার ওরফে বাদশা মিয়াকে গ্রেফতার করে পুলিশ।

(২৯ নভেম্বর) কেন্দুয়া-মদন সড়কে সিএনজি দূর্ঘটনায় ভার্সিটির ছাত্রী প্রাণ হারান। এসময় অনার্সপড়ুয়া তার ছোট ভাই এনায়েত খান বাপ্পী মারাত্মক আহত অবস্থায় জীবন মৃত্যুর সন্ধিক্ষনে ময়মিনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। ভার্সিটির ওই ছাত্রী খাদিজা খানম ঝিনুক মদন উপজেলার নায়েকপুর গ্রামের রুহুল আমিন মাষ্টারের মেয়ে। (৮ ডিসেম্বর) গন্ডা ইউনিয়নের মডেল বাজারে এক কোচিং সেন্টারে এসএসসি পরীক্ষার্থীকে ধর্ষনের অভিযোগে আকবর আলী খান নামে প্রাইভেট শিক্ষককে গ্রেফতার করা হয়। অপর ধর্ষক ভাঘবেড় গ্রামের জুয়েল মিয়া ও সহকারী টিপু মিয়া পালিয়ে যায়। পরে পুলিশ অভিযান চালিয়ে ঢাকার উত্তর বাড্ডা থেকে টিপু মিয়াকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে কেন্দুয়া থানার পুলিশ।

(৮ ডিসেম্বর) কেন্দুয়া পৌরসভার হরিয়ামালা গ্রামের সাত পুত্রের ভিখারী মা জরিনা আক্তারের সংবাদ গনমাধ্যমে প্রকাশ হওয়ার পর উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ বিভিন্ন প্রতিষ্ঠান ও গণ্যমান্য ব্যাক্তিরা জরিনা আক্তারের পাশে দাঁড়ান। এ ঘটনাগুলোর প্রেক্ষিতে উপজেলা উদীচী শিল্পীগোষ্ঠীর সভাপতি রাখাল বিশ্বাস, কেন্দুয়া প্রেসক্লাব সাধারন সম্পাদক লিয়াকত আলী চৌধুরী কাজল বলেন, কেন্দুয়া উপজেলায় উপরোক্ত ঘটনাগুলো সচেতন মহলকে ব্যাপকভাবে নাড়া দিয়েছে। এরকম ঘটনা যেন আর না ঘটে নতুন বছরে এই প্রত্যাশা। কেন্দুয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) রাশেদুজ্জামান উপরোক্ত ঘটনাগুলো স্বীকার করে বলেন, পুলিশ তৎপর থাকায় তাৎক্ষনিক অপরাধীদের আটক করে আইনের আওতায় আনতে সক্ষম হয়েছি। এছাড়া অপরাধ নিয়ন্ত্রনে কেন্দুয়া পৌরসভাসহ ১৩ টি ইউনিয়নের গুরুত্বপূর্ন স্থানে সিসি টিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে। আলোচিত ঘটনায় দ্রুত পদক্ষেপ নিয়ে আসামী গ্রেফতার ও মামলার চার্জসিট দেওয়াসহ অপরাধ নিয়ন্ত্রনে সার্বিকভাবে কাজ করা হচ্ছে। তিনি মাদক, জুয়া, বাল্যবিয়ে, ইভটিজিংসহ বিভিন্ন অপরাধ দমনে সকলের সহযোগিতা কামনা করেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments