এবার দেশেই মিলল ইয়াবা তৈরির কারখানা

বাংলাদেশ প্রতিবেদক: মিয়ানমার থেকে এতদিন ইয়াবা আনার কথা শোনা গেলও দেশে ইয়াবা তৈরি হচ্ছে এমন তথ্য খুব একটা শোনা যায়নি। এবার ফরিদপুর শহরতলীর রঘুনন্দনপুর এলাকা থেকে ইয়াবা তৈরির চারটি ডাইচ মেশিন ও বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করেছে ফরিদপুর কোতোয়ালি থানা পুলিশ।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) রাত ১০টার দিকে রঘুনন্দনপুর পাট্টাদারকান্দি এলাকার ইসলাম মঞ্জিলের নুরুল ইসলামের বাসার নিচতলায় অভিযান চালিয়ে ইয়াবা তৈরির মেশিনপত্র ও ২২০পিচ ইয়াবা ও দুই নারীসহ চারজনকে আটক করে পুলিশ।

তারা হলেন- জেলার ভাংগা উপজেলার দিঘলকান্দা গ্রামের মৃত মান্নান শেখের ছেলে ওবাইদুর শেখ, নগরকান্দা থানার ফাইবালিয়া গ্রামের স্বামী-স্ত্রী আনিছুর রহমান ও হ্যাপি বেগম এবং পাবনা জেলার আতাইকুলা থানার ধানুয়াঘাটা গ্রামের জুলি খাতুন।

ফরিদপুরের পুলিশ সুপার (এসপি) মো. আলিমুজ্জামান জানান, গোপন সংবাদের ভিত্তিতে শহরের রঘুনন্দনপুর পাট্টাদারকান্দি এলাকার ইসলাম মঞ্জিলের নুরুল ইসলামের বাসার নিচতলার ভাড়াটিয়ার ঘরে তল্লাশি করা হয়। এ সময় ওই বাসা থেকে ইয়াবা ও ইয়াবা তৈরির চারটি মেশিনসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়। ইয়াবা তৈরি ও মাদক ব্যবসার সঙ্গে জড়িত দুই নারী এবং দুই যুবককে আটক করা হয়। আটক ওবাইদুরের নামে ভাঙ্গা থানায় মাদকের মামলা আছে বলেও জানান তিনি।

পুলিশ সুপার বলেন, এ জেলায় মাদকের বিস্তার শূন্য ডিগ্রিতে নামিয়ে আনতে আমরা কাজ করে চলছি। আশা করি, সবার সহযোগিতা পেলে এ কাজে আমরা একশ ভাগ সফল হব।

এর আগে গত ২৩ জানুয়ারি ওই পরিবারগুলো বাসাটি ভাড়া নেন বলে জানান বাড়ির মালিক নুরুল ইসলাম।