শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeসারাবাংলাসীমানা প্রাচীর ও ভ্রাম্যমান দোকানীদের দখলে শহীদ মিনার, দেখার কেউ নেই

সীমানা প্রাচীর ও ভ্রাম্যমান দোকানীদের দখলে শহীদ মিনার, দেখার কেউ নেই

তাবারক হোসেন আজাদ: লক্ষ্মীপুরের রায়পুর-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের পাশে শহরের আলীয়া কামিল মাদরাসার সামনে জরাজীর্ণ, আবর্জনা ও ভ্রাম্যমান দোকানীদের দখলে ঘেরা অবস্থায় পড়ে আছে ভাষা আন্দোলনের সময় নির্মিত শহরের প্রাণ কেন্দ্রে অবস্থিত শহীদ মিনারটি।

শুধু একুশে ফেব্রুয়ারি এলে ঝাড়-মোছা আর শ্রদ্ধা জানানোর জন্য প্রস্তুত করা হয়। তাছাড়া রায়পুরে প্রধান সড়কের পাশে এ শহীদ মিনারটি চারপাশে সীমানা প্রচীরে ঘেরা। লোহার ফটকে ঝুলছে তালা। চারপাশ ভ্রাম্যমান দোকানীদের দখলে। সড়কের দু’পাশে বাজার ও সামনে অবৈধ ভ্রাম্যমান দোকানীদের দখলে থাকায় দর্শকদের চোখেই পড়ে না শহীদ মিনারটি।

প্রায় চার বছর আগে স্থানীয় একাধিক প্রভাবশালী ওই জায়গার দখল নিতে মিনারটি রাতের আঁধারে ভেঙে ফেললেও পরে প্রশাসনের হস্তক্ষেপে নতুন করে নির্মাণ করে রায়পুর কামিল (আলিয়া) মাদ্রাসার নিকট হস্তান্তর করা হয়। কিন্তু বর্তমানে কর্তৃপক্ষের উদাসীনতায় এটি অসম্মানজনক অবস্থায় পড়ে আছে।

রায়পুর আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ আ.ন.ম নিজাম উদ্দিন সাংবাদিকদের বলেন, ‘খোলা থাকলে ছেলেরা শহীদ মিনারে আড্ডা দেয়। এতে শহীদ মিনারের পবিত্রতা নষ্ট হয়। তাই কেউ যেন শহীদ মিনারে ঢুকতে না পারে সে জন্য আমরা তালবদ্ধ করে রাখি। তবে কর্তৃপক্ষের পক্ষ হতে সব সময় খোলা রাখার বিষয়ে কোনো দিক নিদের্শনা পাইনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরীন চৌধুরী জানান, বিষয়টি আমার জানা নাই। খোঁজ খবর নিয়ে ব্যাবস্থা নেয়া হবে।।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments