টাকার অভাবে মায়ের দেওয়া কিডনি নিজের শরীরে প্রতিস্থাপন করতে পারছেন না জহিরুল

সদরুল আইন: গাজীপুরের শ্রীপুর উপজেলার কাওরাইদে ছেলেকে বাঁচাতে এক মা তার কিডনি ছেলেকে দান করেছেন। অথচ টাকার অভাবে মায়ের দেওয়া সেই কিডনি নিজের শরীরে প্রতিসংস্থাপন করতে পারছেন না হত দরিদ্র অসহায় সন্তান জহিরুল ইসলাম।

গাজিপুর জেলার শ্রীপুর উপজেলার কাওরাইদ ইউনিয়নের ৯নং নান্দিয়াসাংগুন গ্রামের বাসিন্দা
জহিরুল ইসলাম (৩০), পিতা মৃত সুরুজ মিয়া গত ছয় মাস আগে হটাৎ করেই তার দুটি কিডনি বিকল হয়ে যায়।

স্ত্রী নাসিমা আক্তার(২২) স্বামী জহিরুলকে কিডনি দিতে রাজি না হলেও জহিরুলের বৃদ্ধ মা মোছা জমিলা খাতুন(৬৮) কিডনি দিয়ে কলিজার টুকরা সন্তান জহিরুলকে বাঁচাতে এগিয়ে অাসেন।কিন্তু টাকার অভাবে অাজ পর্যন্ত তা প্রতিস্থাপন করতে না পেরে ধীরের ধীরে মৃত্যূর দিকে এগিয়ে যাচ্ছেন জহিরুল।

ইতিমধ্যেই জহিরুলের চিকিৎসাক্ষেত্রে ব্যয় হয়েছে প্রায় দুই লক্ষ টাকা।ভিটে বাড়ি আর একটুকরো জমি ছাড়া কিছুই নেই তার।

কিন্তু কিডনি প্রতিস্থাপনের জন্য প্রয়োজন ৫ লক্ষ টাকা। যা দেওয়ার মত কোন সামর্থবান মানুষ এইরমুহুর্তে তার পাশে নেই।

জহিরুল ইসলামের ৪ বোন ২ ভাই। চার বোনের মধ্যে সবাই বিবাহিত । ভাইয়ের জীবন বাঁচাতে সাধ্যমত চেষ্টা করলেও তাদের পারিবারিক অবস্থাও অনেক খারাপ।

এলাকাবাসির কাছ থেকে কিছু কিছু সাহায্য পেলেও বন্দোবস্ত হয়নি পুরো টাকার । জহিরুল ইসলামের একটি ছেলে ও একটি মেয়ে রয়েছে। পিতার অকাল মৃত্যু হলে তাদের জীবনেও নেমে অাসবে অনিশ্চয়তার নিকশ অন্ধকারে ।

টাকার জন্য অনেকের কাছে গিয়েছে জহিরুল । কিন্তু তাকে আশাহত হয়ে ফিরে আসতে হয়েছে প্রায় সব জায়গা থেকেই। কাওরাইদ ইউনিয়নের পরিষদের চেয়ারম্যান এড. আজিজুল হকের কাছে লিখিত আবেদন দিলে স্বাক্ষর ছাড়া কিছুই পায়নি জহিরুল।

জীবন বাঁচাতে মানুষের কাছে ছুটে বেড়াচ্ছেন জহিরুল । এ ব্যাপারে তিনি গাজীপুর-৩ অাসনের পুষ্পিত হৃদয় ইকবাল হোসেন সবুজ এমপি,তার বড় ভাই মানবিক অা.লীগ নেতা অাকরাম হোসেন বাদশা’র সদয় দৃষ্টি কামনা করেছেন।

কোন স্বহৃদয়বান ব্যাক্তি যদি সাহায্যের জন্য এগিয়ে আসতে চান তাহলে যোগাযোগ করুন উল্লেখিত নম্বরে।

মোঃ জহিরুল ইসলাম, ০১৯৬৩২৭২০১৮(পার্সোনাল একাউন্ট, বিকাশ)

Previous articleকেন্দুয়ায় ৩য় শ্রেণির স্কুলছাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগ
Next articleসাপাহারে আইহাই ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যাপক অনিয়মের অভিযোগ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।