শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলাদিল্লিতে মুসলিমদের ওপর হামলার প্রতিবাদে বায়তুল মোকাররমে বিক্ষোভ

দিল্লিতে মুসলিমদের ওপর হামলার প্রতিবাদে বায়তুল মোকাররমে বিক্ষোভ

সদরুল আইন: ভারতে নাগরিকত্ব আইন নিয়ে সহিং’সতা ছড়িয়ে পড়েছে দিল্লিতে। ভারতের নাগরিকত্ব সংশো’ধনী আইনের (সিএএ) বি’রোধিতাকারী এবং উ’গ্র হিন্দুত্ববা’দীদের মধ্যে সংঘ’র্ষের ঘটনায় দিল্লিতে এখন পর্যন্ত ৩৮ জন নি’হতের খবর পাওয়া গেছে। আ’হত অন্তত ২০০ মানুষ।

তাদের অনেকের অবস্থা আশঙ্কাজনক বলে নি’হতের সংখ্যা আরও বাড়তে পারে। এখনও অনেক এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

ভারতে এই অরাজগতার মূল হোতা নরেন্দ্র মোদি বলে দাবি করে আজ শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) জুমার নামাজ পর রাজধানীর বায়তুল মোকাররমের উত্তর গেটে এ বি’ক্ষোভ কর্মসূচি শুরু হয়।

এই বিক্ষোভ করছে সমমনা কয়েকটি ইসলামিক দল। এসময় তাঁরা জানায় মুজিব বর্ষে এই নব্য জালেমকে আসতে দেয়া হবে না।

বি’ক্ষোভ কর্মসূচিতে বক্তারা বলেন, “মুসলমানদের উপর নির্যাতনকারী মোদিকে বাংলাদেশের মাটিতে পা রাখতে দেয়া হবে না। যেকোন মূল্যে মোদিকে প্রতিহত করা হবে।

মোদি যদি বাংলাদেশে আসে তাহলে তাকে স্বাগত জানাতে আমরা কাফনের কাপড় পড়ে বায়তুল মোকাররম থেকে বিমানবন্দর পর্যন্ত দাঁড়াব। মোদিকে স্বাগত জানাতে সরকারের প্রয়োজন নেই। আমরাই যথেষ্ট।”

এ সময় উপস্থিত অন্যান্য সমমনা দলগুলো হচ্ছে- জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ, খেলাফত মজলিস, বাংলাদেশ খেলাফত মজলিস, বাংলাদেশ খেলাফত আন্দোলন, ইসলামী ঐক্য আন্দোলন এবং বাংলাদেশ মুসলিম লীগ।

উল্লেখ্য, গত বুধবার (২৬ ফেব্রুয়ারি) দিল্লিতে সহিংসতা চলমান থাকা অবস্থায় হিন্দুত্ববাদী তা’ণ্ডব চালিয়েছে নিরীহ মুসলমানদের উপর। তারা অশোক নগর, গোকুলপুরি ও চান্দ বাগের অন্তত তিনটি মসজিদ ও একটি মাজার পু’ড়িয়ে দেওয়ার ঘটনা সম্পর্কে অবগত হয়েছেন।

অশোকনগরে মওলা বখস ছাড়াও পু’ড়েছে চান্দ মসজিদ। গোকুলপুরিতে পু’ড়িয়ে দেওয়া হয়েছে জামিয়া আরাবিয়া উলুম মসজিদ আর চান্দবাগে একটি মাজার পু’ড়িয়ে দেওয়া হয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments