শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলাআজ দিনের শুরুতেই সড়কে ঝরে গেল ২২ প্রাণ

আজ দিনের শুরুতেই সড়কে ঝরে গেল ২২ প্রাণ

বাংলাদেশ প্রতিবেদক: ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলায়, হবিগঞ্জের নবীগঞ্জ, চট্টগ্রাম, ময়মনসিংহ, ফেনী ও সাভারে সড়ক দুর্ঘটনায় অন্তত ২২ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও কমপক্ষে ২০ জন।
আজ শুক্রবার রাতে ও ভোরে এ দুর্ঘটনা ঘটে।
ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলায় যাত্রীবাহী বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে অগ্নিদগ্ধ হয়ে অন্তত ৬ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও কমপক্ষে ৪ জন। আহতদের উদ্ধার করে জেলা সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। হতাহত সবার বাড়ি নারায়ণগঞ্জ জেলায়।

বৃহস্পতিবার দিবাগত রাত আড়াইটার দিকে উপজেলার ভাটি কালীসীমা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে ৪ জনের নাম পাওয়া গেছে। তারা হলেন- সোহান (২০), সাগর (২২), রিফাত (১৬) ও ইমন (১৯)।
আহতরা হলেন- শাহিন (৩০), বিজয় (১৯), আবীর (১৯) ও জিসান (২৪)।
খাঁটিহাতা হাইওয়ে থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) প্রেমধন মজুমদার গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, বাস ও মাইক্রোবাসের সংঘর্ষের পর মাইক্রোতে আগুন ধরে যায়। এতে ঘটনাস্থলেই মাইক্রোর ৬ যাত্রী নিহত হন। আহত হন আরও ৪ জন।
তিনি আরও জানান, সুনামগঞ্জ থেকে যাত্রীবাহী বাসটি ঢাকার দিকে যাচ্ছিল। আর মাইক্রোটি সিলেটে মাজার জিয়ারতের উদ্দেশে যাচ্ছিল। এ ঘটনায় বাসটি খাদে পড়ে গেলেও বাসের কোনো যাত্রী তেমন আহত হননি।

এদিকে দুর্ঘটনার পর ঢাকা-সিলেট মহাসড়কে ব্যাপক যানজট সৃষ্টি হয়।
হবিগঞ্জ: হবিগঞ্জের নবীগঞ্জে গাছে ধাক্কা লেগে মাইক্রোবাসের ৯ যাত্রী নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও ৫ জন। তবে তাৎক্ষণিকভাবে হতাহতদের নাম-পরিচয় পাওয়া যায়নি।

আজ শুক্রবার সকাল সাড়ে ৭টার দিকে উপজেলার তানভিরগাঁও নামক এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

শেরপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এরশাদুল হক ভুঁইয়া দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, নারায়ণগঞ্জ থেকে সিলেটগামী একটি মাইক্রোর চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে রাস্তার পাশে একটি গাছের সঙ্গে ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলেই ৭ জন পুরুষ ও একজন নারী যাত্রী মারা যান। এ ছাড়া ড্রাইভারসহ আহত হন ৫ জন।

ওসি আরও জানান, আহতদের সংকটাপন্ন অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। দুর্ঘটনার কারণে মহাসড়কে যান চলাচল বেশকিছু সময় বন্ধ ছিল।

হতাহতদের পরিচয় এখনো পাওয়া যায়নি বলে জানান পুলিশের এ কর্মকর্তা।

সাভার: আকাশ আহমেদ নামে (২২) এক শিল্প পুলিশ কনস্টেবল নিহত হয়েছেন। বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে টাকা আরিচা মহাসড়কে এ ঘটনা ঘটে।
পুলিশ জানায়, গভীররাতে আশুলিয়ার শ্রীপুর এলাকার নিজ বাড়ি থেকে মোটরসাইকেল যোগে ওই পুলিশ সদস্য নারায়ণগঞ্জ শিল্প পুলিশ লাইলে যাচ্ছিলেন। পথে তার মোটরসাইকেলটি ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের উলাইল এলাকায় পৌঁছলে পেছন থেকে ছেড়ে আসা দ্রুত গতির একটি পণ্যবাহী ট্রাক চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান।
পুলিশ আরও জানায়, এ সময় স্থানীয়রা ধাওয়া দিয়ে ট্রাকটি আটক করলেও চালক পালিয়ে যায়। পরে খবর পেয়ে সাভার হাইওয়ে থানা পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে প্রেরণ করে।

বিষয়টি নিশিচত করেছেন সাভার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ হেল বাকী। তিনি বলেন, ‘এ ঘটনায় সাভার মডেল থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।‘
খোঁজ নিয়ে জানা যায়, নিহত পুলিশ সদস্য আশুলিয়ার শ্রীপুর এলাকার আব্দুল মালেকের ছেলে। তিনি নারায়ণগঞ্জ শিল্প পুলিশ লাইনে কর্মরত ছিলেন।

চট্টগ্রাম: চট্টগ্রমের সোনাগাজীতে সড়ক দুর্ঘটনায় দুই বন্ধু নিহত হয়েছে। বৃহস্পতিবার দিবাগত রাতে উপজেলার মতিগঞ্জ বাজার এলাকায় এই দুর্ঘটনা ঘটেছে।

মিরসরাইয়ের দুই যুবক সোনাগাজীতে মর্মান্তিক মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত হয়েছে। এরা হলেন মো. আজিজুল হক সাহেদ (২৫) ও জিয়া উদ্দিন বাবলু (২২)। নিহত সাহেদ মিরসরাই উপজেলার ৪ নং ধুম ইউনিয়নের নাহেরপুর গ্রামের তাজুল ইসলামে ছেলে ও বাবলু একই উপজেলার জোরারগঞ্জ ইউনিয়নের ইমামপুর গ্রামেরে মৃত বশির আহম্মদের ছেলে। বাবলু মিরসরাই মাদরাসা থেকে এবার কামিল পরীক্ষার্থী ছিলেন।

জানা গেছে, দুর্ঘটনার পর ঘটনাস্থলে মারা যান আজিজুল হক সাহেদ। গুরুতর আহত অবস্থায় বাবলুকে প্রথমে ফেনী জেনালের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে শারীরিক অবস্থার অবনতি হলে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহত বাবলুর বড় ভাই সোহেল খাঁন জানান, বৃহস্পতিবার রাতে তারা কয়েকটি মোটরসাইকেল যোগে বন্ধুরা সোনাগাজীতে ঘুরতে যায়। মতিগঞ্জ বাজারের পাশে রাস্তায় একটি ব্রিজের কাজ চলছিলো। তারা দেখতে না পারে মোটরসাইকেল সহ নিচে পড়ে যায়। পরে অন্য বন্ধুরা উদ্ধার করে হাসাপাতালে নিয়ে গেছে। সাহেদ ঘটনাস্থলে মারা যায়। আমার ভাই রাত ২টার দিকে চট্টগ্রাম মেডিক্যালে মারা গেছে।

সোনাগাজী মডেল থানার ওসি মাঈন উদ্দিন দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনাস্থলে সাহেদ নিহত হলেও পরবর্তীতে বাবুল চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা যায়। এ ছাড়া

ফেনী : ফেনীর সোনাগাজীতে মর্মান্তিক মোটরসাইকেল দুর্ঘটনায় দুই যুবক নিহত হয়েছেন। বৃহস্পতিবার দিবাগত রাত ১১টার দিকে সোনাগাজী সড়কের মতিগঞ্জ বাজার এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, চট্টগ্রামের মিরসরাই উপজেলার ৪নং ধুম ইউনিয়নের নাহেরপুর গ্রামের তাজুল ইসলামের ছেলে মো. আজিজুল হক সাহেদ (২৫) ও একই উপজেলার জোরারগঞ্জ ইউনিয়নের ইমামপুর গ্রামের মৃত বশির আহম্মদের ছেলে জিয়া উদ্দিন বাবলু (২২)।

ময়মনসিংহ : ময়মনসিংহের ভালুকায় দুই পিকআপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষে ২ জন নিহত ও আরও ৩ জন আহত হয়েছেন। আজ শুক্রবার সকালে এ দুর্ঘটনা ঘটে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments