শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলা৫০০ চিকিৎসকের তালিকা চেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

৫০০ চিকিৎসকের তালিকা চেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সদরুল আইন: করোনা ভাইরাসের প্রকোপ প্রতিরোধ ও চিকিৎসাসেবা জোরদার মনিটরিং করার জন্য পাঁচশ চিকিৎসকের তালিকা চেয়েছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ জন্য আগামী দুয়েকদিনের মধ্যে এই তালিকা তৈরি করে তার হাতে তুলে দেবেন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) ও স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) নেতারা।

রোববার (২২ মার্চ) সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে বিএমএ সভাপতি ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য মোস্তফা জালাল মহিউদ্দিনকে মোবাইল ফোনে এই তালিকা তৈরির নির্দেশের কথা জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সূত্র জানিয়েছে, রোববার সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে এসে দলীয় নেত্রীকে ফোন করেন ওবায়দুল কাদের।

এসময় আওয়ামী লীগ সভাপতি করোনাভাইরাস সংকট চলাকালীন দলীয় রাজনৈতিক কার্যালয়ে কম সময় দেওয়ার নির্দেশ দেন এবং দলীয় কার্যালয়ে জনসমাগম যতটা সম্ভব এড়িয়ে চলার পরামর্শ দেন।

শেখ হাসিনাকে ওবায়দুল কাদের জানান, দলীয় কার্যালয়ে আসা বন্ধ করা ঠিক হবে না। তবে এখন থেকে কার্যালয়ে এলেও কম সময় অবস্থান করবেন বলে আশ্বস্ত করেন।

এরপর দলীয় সভাপতি চিকিৎসক নেতাদের সঙ্গে যোগাযোগ করে দুয়েকদিনের মধ্যে পাঁচশ চিকিৎকের তালিকা তৈরি করে তার কাছে জমা দেওয়ার নির্দেশ দেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ফোন করেন বিএমএ মহাসচিব মোস্তফা জালাল মহিউদ্দিনকে। তিনি দলীয় সভাপতির নির্দেশনা পৌঁছে দিয়ে সবার সঙ্গে পরামর্শ করে তালিকা তৈরির নির্দেশনা দেন।

সোমবার (২৩ মার্চ) সকাল ১১টায় তোপখানা রোডের বিএমএ অডিটোরিয়ামে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে বিএমএ।

সংবাদ সম্মেলনে করোনাভাইরাস মোকাবিলায় সারাদেশের চিকিৎসক সমাজকে পেশাদারিত্ব নিয়ে একযোগে কাজ করার আহ্বান জানানো হয় এবং দেশবাসীকে সচেতন করতে কিছু কার্যক্রম গ্রহণ করা হয়।

বিষয়টি নিয়ে বিএমএ মহাসচিব ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য মোস্তফা জালাল মহিউদ্দিন বলেন, পাঁচশ চিকিৎসকের তালিকা তৈরির নির্দেশনা পেয়েছি। দুয়েকদিনের মধ্যে এই তালিকা তৈরি করে নেত্রীর হাতে জমা দেবো।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments