শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলাকক্সবাজারে করোনা সনাক্ত মহিলার বাড়িটি লকডাউন ঘোষণা

কক্সবাজারে করোনা সনাক্ত মহিলার বাড়িটি লকডাউন ঘোষণা

কায়সার হামিদ মানিক: কক্সবাজার সদর হাসপাতারে করোনা ভাইরাস সনাক্ত ওই মহিলা অবস্থান করা বাড়িটি লকডাউন ঘোষনা করা হয়েছে। মঙ্গলবার (২৪ মার্চ) বিকাল ৩ টার দিকে সদর মডেল থানা পুলিশ সাইন বোর্ড টাঙিয়ে এই ঘোঘনা দেন। একই সাথে ওই এলাকা কক্সবাজার পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের দক্ষিণ টেকপাড়া পাহাড়তলী রোডের কচ্ছপিয়া পুকুরের মোড় হতে পশ্চিমে খোরশেদ ভবনের সামনে হয়ে পল্লবী লেইন লকডাউন ঘোষনা করা হয়েছে।
মঙ্গলবার বিকালে কক্সবাজার সদর উপজেলার ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদ উল্লাহ মারুফের নেতৃত্বে এলাকাটি লকডাউন ঘোষনা করে লাল পতাকা টাঙিয়ে দেওয়া হয়।
এসময় ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আশরাফুল হুদা ছিদ্দিকী জামশেদ, কক্সবাজার সদর মডেল থানার ওসি আবু মো. শাহজাহান কবির, ওসি (তদন্ত) খায়রুজ্জামান, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সহ সংশ্লিষ্ট সকলে উপস্থিত ছিলেন। লকডাউন ঘোষিত এরিয়াতে পুলিশ মোতায়েন এবং মাইকিং করা হয়েছে।
করোনা ভাইরাস জীবাণু আক্রান্ত মহিলাটি তার সন্তান হারুনর রশিদসহ সৌদি আরব থেকে ওমরা হজ্ব করে এসে গত ১৩ মার্চ দেশে এসে কক্সবাজার শহরের সিকদার মহলের সংলগ্ন পশ্চিম পার্শ্বের বাইলেইনে পল্লবী সড়কে তার কন্যার একটি ভাড়া বাসায় উঠেন। আবার সেখান থেকে করোনা ভাইরাস আক্রান্ত মহিলার সন্তান কক্সবাজার সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ মোহাম্মদ সোলায়মানের শ্বশুরবাড়ির বিল্ডিং দক্ষিণ টেকপাড়া খোরশেদ ভবনের অক্সফোর্ড স্কুলস্থ বিল্ডিং (সাবেক এনএসআই অফিস) এ ছিলেন। সেখান থেকে করোনা ভাইরাস আক্রান্ত মহিলাকে গত ১৮ মার্চ অসুস্থ অবস্থায় কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে তার রোগের লক্ষণে করোনা ভাইরাস আক্রান্ত ধারণা করে স্যাম্পল টেস্ট করতে ঢাকার আইইডিসিআর এর ল্যাবে পাঠানো হয়। রিপোর্টে উক্ত মহিলার শরীরে করোনা ভাইরাস জীবাণু আক্রান্ত বলে নিশ্চিত হওয়া যায় মঙ্গলবার (২৪ মার্চ) বেলা ১২ টার দিকে।
সৌদী আরব থেকে করোনা ভাইরাস জীবাণু বহন করে আসা এই মহিলা হাসপাতালে ভর্তি হওয়ার আগ পর্যন্ত যেসব স্থানে ছিলেন, সেসব এরিয়া জেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটি লকডাউন ঘোষনা করেছে। একই সাথে যে বাড়িতে অবস্থান করেছিলেন ওই বাড়ি কোয়ারেন্টাইন হিসেবে ঘোষনা করা হয়েছে।
এদিকে লকডাউন ঘোষনাকৃত এরিয়ার নাগরিকদের একটু কষ্ট হলেও এলাকাবাসীর সুস্বাস্থ্য রক্ষায় লকডাউনের বিধিনিষেধ মেনে চলার জন্য কক্সবাজারের জেলা প্রশাসক মো. কামাল হোসেন সকলের প্রতি অনুরোধ জানিয়েছেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments