শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলাসিংগাইরে তাবলীগ জামাতের বৃদ্ধার পর স্বাস্থ্য কমপ্লেক্সের মহিলা করোনাভাইরাসে আক্রান্ত

সিংগাইরে তাবলীগ জামাতের বৃদ্ধার পর স্বাস্থ্য কমপ্লেক্সের মহিলা করোনাভাইরাসে আক্রান্ত

মিজানুর রহমান বাদল: মানিকগঞ্জের সিংগাইর উপজেলার পৌরএলাকায় তাবলিগ জামাতের সদস্য আব্দুল বাকি করোনায় আক্রান্তের পর লকডাউন ঘোষণার পর আবারও স্বাস্থ্যসহকারী মহিলা করোনায় আক্রান্তের  খবর পাওয়া গেছে।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সূত্রে জানাগেছে, উপজেলার পৌর এলাকার ঘোনাপাড়া এলাকায় অবস্থিত একমাত্র সরকারি হাসপাতার। সেখানে স্বাস্থ্যসহকারী পরিদর্শক উম্মে কুলছুম (৪৫) নামের মহিলা স্বাস্থ্য পরিদর্শক করোনাভাইরাসের আক্রান্ত হয়েছেন। তিনি স্বামী সন্তান নিয়ে ঢাকার মিরপুরের টোলারবাগে বসবাস করেন। তাকে ঢাকার উত্তরায় কুয়েত-বাংলাদেশ মৈত্রি সরকারি হাসপাতালের আইসোলোশনে রাখা হয়েছে বলে জানাগেছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পা কর্মকর্তা ডা. মো. সেকেন্দার আলী মোল্লা জানান, ওই নারী সহকারি স্বাস্থ্য পরিদর্শক পদে কর্মরত আছেন। গত ২৬ মার্চ তিনি সর্বশেষ অফিস করেছেন। তার অসুস্থতা কারণে এরপর আর সে অফিসে আসেনি। জ্বর-সর্দি কাশির মতো উপসর্গ দেখা দিলে তিনি শনিবার ঢাকার রোগতত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা (আইইডিসিআর) গিয়ে পরিক্ষা করেন। তার শরীরে করোনাভাইরাস শনাক্ত হলে তাকে ঢাকার উত্তরায় কুয়েত-বাংলাদেশ মৈত্রি সরকারি হাসপাতালের আইসোলোশনে পাঠিয়ে দেওয়া হয়। সেখানে তার চিকিৎসা চলছে। তিনি আরো জানান, ঢাকার মিপুরের টোলারবাগের যে বাড়িতে উম্মে কুলসুম থাকতেন সে বাড়িটি লকডাউন করেছে প্রশাসন। তার সংস্পর্শে আসা পরিবারের সদস্য ও অন্যান্য লোকজনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

অপরদিকে শনিবার রাতে তাবলীগ জামাতের মুসল্লি আব্দুল বাকী(৬০) নামের বৃদ্ধ তার শরীরে করোনাভাইরাস সনাক্ত হওয়ার পর সিংগাইর পৌর এলাকা লকাডউন ঘোষণা করা হয়েছে। আক্রান্ত বাকির বাড়ি ফরিদপুর জেলার নগরকান্দা উপজেলায়। ১৩ সদস্যের তাবলিগ জামাতের একটি দলের সাথে তিনি গত ২৪ মার্চ থেকে সিংগাইর পৌর এলাকার আজিমপুর নয়াডাঙ্গী বাইতুল মামুর ও মারকাযুল মা আরিফ ওয়াদ-দা ওয়াহ মাদ্রাসা মসজিদে অবস্থান করছিলেন। বর্তমান তাকে ঢাকার রোগতত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা (আইইডিসিআর) এর তত্বাবধায়নে চিকিৎসা দেওয়া হচ্ছে।

উপজেলা নির্বাহী অফিসার রুনা লায়লা বলেন, শনিবার রাত ১২ টার দিকে তাবলিগ জামাতের মুসল্লি করোনায় আক্রান্ত হওয়ার খবর জানার পর সিংগাইর পৌর এলাকা লকডাউন ঘোষণা করা হয়। তাবলিগ জামাতের বাকি ১২ মুসল্লি ও মসজিদের ইমাম এবং তাদের পরিবারের সদস্যসহ মোট ২৯ জনকে নিজ নিজ বাসস্থানে হোমকোয়ারেন্টে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments