জামালপুরে ট্রাক আটকে ত্রাণ 'লুট'

বাংলাদেশ প্রতিবেদক: জামালপুরে পৌরসভার ত্রাণবাহী ট্রাক আটকে খাদ্য সামগ্রী লুট করেছে স্থানীয়রা। আজ রবিবার দুপুরে পৌর শহরের মুকুন্দবাড়ি এলাকায় এই ঘটনা ঘটে।

জামালপুর পৌরসভার ২, ৪ ও ৬নং ওয়ার্ডের জন্য ১০ কেজি করে চাল ও ৩ কেজি করে আলুর ৬০০ প্যাকেট ত্রাণ নিয়ে ট্রাকটি যাচ্ছিল শহরের বানিয়া বাজারে ৬নং ওয়ার্ড কাউন্সিলর জামাল পাশার কার্যালয়ে। দুপুর সাড়ে ১২টার দিকে ট্রাকটি মুকুন্দবাড়ি এলাকায় পৌঁছালে পথেই স্থানীয়রা আটক করে। পরে মুকুন্দবাড়ি, পালপাড়া ও বজ্রাপুর এলাকার কর্মহীন মানুষ প্রায় ৪ শ’র মতো ত্রাণের প্যাকেট লুট করে নিয়ে যায়।

পৌরসভার ৬নং ওয়ার্ড কাউন্সিলর জামাল পাশা জানান, ‘লকডাউনে কর্মহীন মানুষের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে বরাদ্দকৃত ত্রাণ আজ আমার ওয়ার্ডে দেয়ার কথা ছিল। আমি, মহিলা কাউন্সিলর এবং টেগ অফিসারকে নিয়ে নির্দিষ্ট স্থানে অপেক্ষা করছিলাম, কিন্তু কিছুক্ষণ পর ২নং ওয়ার্ডের কাউন্সিলর জানায় রাস্তায় ট্রাক আটকে ত্রাণ লুট করা হচ্ছে। ফুটেজ দেখে ত্রাণ লুটকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।’

এ ব্যাপারে জামালপুর পৌরসভার মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি জানান, ত্রাণ সামগ্রী লুট হয়নি, গরীব মানুষের মাঝেই বিতরণ করা হয়েছে। মূলত, তাড়াতাড়ি করে ত্রাণ বিতরণ করায় অনেকেই এটাকে লুটের ঘটনা বলে মনে করছে।