"গণেশ মোড় ভূঞাপুর" অনলাইন গ্রুপের ব্যতিক্রমী ত্রাণ সামগ্রী বিতরণ

আব্দুল লতিফ তালুকদার: করোনা ভাইরাসের কারণে সৃষ্ট দেশের এই ক্রান্তিকালে টাঙ্গাইলের ভূঞাপুরে সামাজিক যোগাযোগ মাধ্যমে অনলাইন গ্রুপ “গণেশ মোড় ভূঞাপুর” এর উদ্যোগে গ্রুপের সদস্যদের মাধ্যমে এক ব্যতিক্রমী ত্রাণ কার্যক্রমের উদ্যোগ নিয়েছে।

এতে ছিন্নমূল, হতদরিদ্র ও জনসম্মুখে ত্রাণসামগ্রি গ্রহণ করতে লজ্জাবোধ করেন এমন মধ্যবিত্ত পরিবারকে রাতের আধারে তাদের বাড়ি বাড়ি গিয়ে ত্রাণসামগ্রী পৌছে দিচ্ছেন গ্রুপটির সদস্যরা।
প্রাথমিকভাবে তাদের এ ত্রাণ কার্যক্রমে আর্থিক যোগান দিচ্ছেন, গ্রুপের সদস্য, বন্ধুবান্ধব, এলাকার বড় ভাই, আত্মীয়স্বজন ও সমাজের সুহৃদয়বান ব্যক্তিগণ।
এতে প্রাথমিক পর্যায়ে প্রতিটি পরিবারের জন্য ৮ কেজি চাল, ১ কেজি ডাল, ২ কেজি আটা, ১ কেজি পেঁয়াজ, ২ লিটার তেল, ২ কেজি আলু, ১ কেজি লবন, ৩ টি সাবান ও আধা কেজি করে কাঁচা মরিচ দেয়া হয়।
এতে করে বিশেষভাবে উপকৃত হচ্ছেন খেটে খাওয়া দিনমজুরসহ জনসম্মুখে ত্রাণ গ্রহণে অনিচ্ছুক মধ্যবিত্ত পরিবারের সদস্যরা।

গণেশ মোড় গ্রুপের ক্রিয়েটর লোটাস বলেন, “নিভন্ত এই চুল্লিতে মা একটু আগুনদে, আর ক’টা দিন বেঁচে থাকি বাঁচার আনন্দে এই স্লোগানকে সামনে রেখে আমরা কাজ শুরু করি।ইতমধ্যে আমাদের এ কার্যক্রমকে সাধুবাদ জানিয়ে এই ত্রাণ কার্যক্রমে সহায়তার হাত বাড়িয়েছেন, টাঙ্গাইল-২ (ভূঞাপুর-গোপালপুর) আসনের মাননীয় সাংসদ তানভীর হাসান ছোট মনির, উপজেলা আওয়ামী লীগের সভাপতি, পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা মাসুদুল হক মাসুদ, ৯ নং ওয়ার্ড কাউন্সিলর খন্দকার জাহিদ হাসান প্রমু্খ।
তিনি আরো বলেন, “আমাদের এ ত্রাণকার্যক্রম সামাজিক যোগাযোগ মাধ্যম দেখে অনুপ্রেরণা দিয়ে বার্তা পাঠিয়েছন ক্রিকেট তারকা মাশরাফি বিন মর্তুজা পরিবারের পক্ষ থেকে মোরসালিন বিন মর্তুুজা।
গ্রুপটি প্রথম ধাপে শতাধিক হতদরিদ্র পরিবারের মাঝে ত্রাণ সামগ্রি বিতরণ করেন এবং পর্যায়ক্রমে এ কার্যক্রম চলবে বলে জানান তিনি।
আর এ ত্রাণ কার্যক্রমে সার্বক্ষণিক সহায়তা করছেন, গণেশ মোড় গ্রুপের মুন, জোসেফ, রেজাউল হক কাজল, তাজুল ইসলাম তাজ, সোহেল খান, সবুজ ইমতিয়াজ, জাহিদ প্রমূখ।