রবিবার, মে ২৬, ২০২৪
Homeসারাবাংলাপাবনার বেড়ায় দু’গ্রুপের সংঘর্ষ নিহত ১, আহত ১৫, আটক ৫

পাবনার বেড়ায় দু’গ্রুপের সংঘর্ষ নিহত ১, আহত ১৫, আটক ৫

কামাল সিদ্দিকী: পাবনার বেড়া উপজেলা কৈটলা ইউনিয়নের মাছখালি গ্রামে সংঘর্ষে একজন নিহত ও কমপক্ষে ১৫ জন আহত হয়েছে। সংঘর্ষের সময় বাড়ি-ঘর-দোকানপাট ভাংচুরের ঘটনাও ঘটেছে। শেখ ও প্রামানিক গ্রুপের মধ্যে বুধবার বিকেলে ও বৃহস্পতিবার দুপুর পর্যন্ত দফায় দফা সংঘর্ষের ঘটনা ঘটে। নিহতের নাম আয়নুল হক (৩০)। সে একই গ্রামের আশকারের ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানান, বুধবার সন্ধ্যায় বেড়া উপজেলা কৈটলা ইউনিয়নের মাছখালি গ্রামের হাবিবর প্রমানিকের ছেলে রওশন ও একই গ্রামের নওশের ছেলে ওসমান গনির মধ্যে জাল দিয়ে মাছ ধরার ঘটনাকে কেন্দ্র করে বাকবিতান্ডা ও কথাকাটাকাটি এবং হাতাহাতিতে রওশন নামের একজন আহত হলে তাকে বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেকে ভর্তি করা হয়। এরই জের ধরে বৃহস্পতিবার সকালে প্রামানিক গ্রুপের লোকজন লাঠিসোটা নিয়ে শেখ গ্রুপের লোকজনের বাড়িতে হামলা করে। এ সময় উভয় গ্রুপ লাঠিসোটা, ইটপাটকেল নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ছত্রভঙ্গ করে দিয়ে উভয়পক্ষের ৫ জনকে আটক করে। আহত হয়; রওশন প্রমানিক (৩০), আয়নুল হক (৩০), মিন্টু শেখ (৫০), মুবাই শেখ (৩০), ওসমান গনি (৩৪) মোহাম্মদ আলী (৩০), কালু (৩০), রমজানকে (২৮) বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেকে ভর্তি করা হয়।

তাদের মধ্যে অবস্থা অবনতি হওয়ায় আয়নুল হককে ঢাকায় নেয়ার পথে সে মারা যায়।

এদিকে মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে শেখ গোষ্ঠির লোকজন হামলা চালিয়ে প্রামানিক গোষ্ঠির লোকজনের দোকানপাট ও ঘরবাড়ি ভাংচুর এবং লুটপা করে। দুপুরে উভয়গ্রুপের মধ্যে তৃতীয় দফায় ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় আরও তিনটি দোকানঘর ভাংচুর করে। সংঘর্ষে আহত মনজেল (৬০), বরকত (৪০), জিকরুল (১৮) আব্দুলল্লাহ (১৮), সারাতন খাতুন (৫০), বোরহান আলী (৭০), আজিজুল (২৮), ফাতেমা খাতুন (৪০), মিলন (৩৪) ইমরান (৩২), উজ্জল (৩৫) চঞ্চলকে (১৮) বেড়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
বেড়া মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিদ মাহমুদ জানান, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করেই দফায় দফায় এই সংঘর্ষের ঘটনা ঘটেছে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে পরিস্থিতি শান্ত।

উভয়গ্রুপের পক্ষ থেকে এখনও কেউ মামলা দেয়নি। তবে ৫ জনকে আটক করা হয়েছে। মামলার পর পরবর্তী পদক্ষে গ্রহণ করা হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments