শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
Homeসারাবাংলারায়পুরে পঙ্গু রিকশাচালককে ওষুধসহ এক মাসের খাবার কিনে দিলেন পুলিশ সদস্য

রায়পুরে পঙ্গু রিকশাচালককে ওষুধসহ এক মাসের খাবার কিনে দিলেন পুলিশ সদস্য

তাবারক হোসেন আজাদ: ‘সবার উপরে মানুষ সত্য, তাহার উপরে নাই’ – বাংলার মধ্যযুগের এক কবি বড়ু চণ্ডীদাস উচ্চারণ করেছিলেন মানব-ইতিহাসের সর্বশ্রেষ্ঠ মানবিক বাণী। সমগ্র বিশ্ব যখন হিংসায় উন্মত্ত, রক্ত ঝরছে যখন পৃথিবীর নরম শরীর থেকে, তখন এই বাংলার এক কবি বিশ্বকে শুনিয়ে ছিলেন মানবতার অমর কবিতা। তাইতো মানবতার কোন ফেরিওয়ালা কে দেখলেই কবিতার এই লাইন গুলি মনে পড়ে। করোনার প্রকোপে সারাদেশে যখন লকডাউন চলছে। এতে লক্ষ্মীপুরের রায়পুরে অসহায় কর্মহীন মানুষ।।
সোমবার (২০ এপ্রিল) দুপুরে রায়পুর থানার সামনে ঘটেছে এক মানবিক ঘটনা। যা মনে রাখার মতো। দুপুর ১২ টায় অসহায় পঙ্গু রিকশাচালক সৈয়দ আহাম্মদ (৪০) । থানার সামনে ফার্মেসিতে এসেছিলেন ওষুধ কিনতে। কিন্তু ওষুধ কেনার জন্য যে টাকা দরকার সে পরিমাণ টাকা তার কাছে ছিলোনা, অবাক চোখে তাকিয়ে আছেন সবার দিকে। লজ্জায় ওষুধ নিতে পারছেন না কারো কাছে টাকাও চাইতে পারছেন না।

এ সময় রায়পুর থানার এক পুলিশ সদস্য ৫০ গজ দুর থেকে বিষয়টি অবলোকন করেন এবং পঙ্গু মানুষটির কাছে এগিয়ে গিয়ে খোঁজখবর নিলেন।

পঙ্গু রিকশাচালক জানান, তিনি অসুস্থ-কিছু টাকা ধার নিয়ে আরেক রিকশাচালক বন্ধুকে নিয়ে ওষুধ কিনতে এসেছেন। কিন্তু ওষুধ কেনার জন্য পর্যাপ্ত টাকা না থাকার কারণে মন খারাপ করে বাড়ি ফিরে যাচ্ছিলেন। তাই পুলিশ সদস্য নিজের থেকে টাকা দিয়ে মানুষটির ওষুধ ও তার পরিবারের জন্য এক মাসের খাদ্য সামগ্রী কিনে দিলেন। আশেপাশের মানুষ পুলিশে এই মানবিকতা দেখে শুভেচ্ছা জানিযেছেন।

রায়পুর থানার পুলিশ সদস্য মোখলেস বলেন, সমাজে কিছু অসহায় মানুষ আছেন যারা না খেয়ে থাকবে, কিন্তু কারো কাছে কিছুই চাইবে না। আমি ওই পঙ্গু রিকসা চালকের অসহায়ত্বের অবস্থা দেখে নিজের কাছে খুব খারাফ লেগেছে। এক মাস ঘর থেকে বের হওয়া যাবে না মর্মে নীজের বেতনের কিছু টাকায় রিকসাচালককে ওষুধসহ তার পরিবারের জন্য এক মাসের বাজার করে দিয়েছি। আমি স্বপ্ন দেখি মানুষের কল্যাণের জন্য কাজ করার। মানুষের জন্য মানবতা, মানবতার জন্যই মানুষ,অসহায় এবং বঞ্চিত মানুষের উপকারে নিজেকে আত্মনিবেদন করার এবং অন্যকে এতে উৎসাহিত করা হোক সকলের জন্য।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments