রবিবার, মে ১৯, ২০২৪
Homeসারাবাংলামোংলায় পশু হাসপাতালের সামনে অসুস্থ বৃদ্ধাকে ফেলে গেল স্বজনরা!

মোংলায় পশু হাসপাতালের সামনে অসুস্থ বৃদ্ধাকে ফেলে গেল স্বজনরা!

বাংলাদেশ প্রতিবেদক: এবার মোংলার পশু হাসপাতালে অসুস্থ বৃদ্ধাকে রাতের অন্ধকারে ফেলে পালিয়ে গেছেন স্বজনরা। নিষ্ঠুর আচরণের শিকার অশীতিপর এ বৃদ্ধা খেয়ে না খেয়ে সাতদিন ধরে পড়েছিলেন পশু হাসপাতালের পরিত্যক্ত ছাউনির নিচে। পরে উপজেলা প্রশাসনের উদ্যোগে তাকে উদ্ধার করে ভর্তি করা হয়েছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। তার খাদ্য, বস্ত্র, চিকিৎসা ও বাসস্থানের দায়িত্ব নিয়েছে সমাজসেবা অধিদপ্তর।

স্থানীয়রা জানান, সপ্তাহখানেক আগে এক ভোরে মোংলা শহরতলীর বটতলা এলাকার পশু হাসপাতালের সামনের রাস্তায় অচেনা ওই বৃদ্ধাকে পড়ে থাকতে দেখেন স্থানীয়রা। অনেকটা পরিপাটি বিছানা, আর পরনের কাপড়, শীতবস্ত্র রয়েছে তার সঙ্গে। মনে হচ্ছিল- কেউ হয়তো কিছুক্ষণ আগে বিছানাটি ঠিকঠাক করেই শুইয়ে রেখে গিয়েছেন তাকে। অন্ধ ও অসুস্থ শরীর নিয়ে শুয়ে রয়েছেন ৮০ উর্ধ্ব এই নারী। সকাল গড়িয়ে দুপুর যায়। সন্ধ্যার আগমুহূর্তে আকাশে মেঘ-বজ্রপাতের গর্জনের মধ্যে শুধু হাত নাড়ছিলেন হতভাগ্য এ নারী। তার এ অসহায়ত্ব চোখে পড়ে পাশের এক গৃহবধুর। ঝড়-বৃষ্টির মধ্যেই বৃদ্ধার কাছে ছুটে আসেন তিনি। তাকে তাৎক্ষণিক রাস্তা থেকে তুলে নিয়ে খাবার খাওয়ান। পরে স্বজনদের রেখে যাওয়া বিছানাপত্রসহ তার ঠাঁই হয় পশু হাসপাতালের পরিত্যক্ত সেডের নিচে। গত এক সপ্তাহ ধরে তার খাবার দিয়ে আসছিলেন আশপাশের বাসিন্দারা।

স্থানীয়রা জানান, কানে কিছুটা শুনলেও, চোখে পুরোপুরি দেখতে পান না এ বৃদ্ধা। কিছুটা মানসিক ভারসাম্যহীন এ বৃদ্ধা নিজের নাম বলেন জোহরা বেগম। শুধু বলতে পারেন-তার বাড়ি ফরিদপুরে। আর বলেন সংসারে তার ওপর দিয়ে চলা নির্যাতনের কথা। তাকে কে রেখে গেছেন, তা বলতে পারছেন না তিনি।

বুধবার বিকেলে স্থানীয়দের মাধ্যমে ঘটনাটি নজরে আসে উপজেলা প্রশাসনের। এ দিন তাকে উদ্ধার সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে ভর্তি করা হয়েছে মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে।

এ বিষয়ে মোংলা উপজেলা সমাজসেবা কর্মকর্তা এস এম মাসুদ রানা জানান, ওই বৃদ্ধাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। কিছুটা সুস্থ হলে তাকে জেলা সমাজসেবা অধিদপ্তরের নারী-শিশু আশ্রয় কেন্দ্রে পাঠানো হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাহাত মান্নান বলেন, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে ওই বৃদ্ধাকে উদ্ধার ও তার চিকিৎসাসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। তিনি সুস্থ হয়ে উঠলে, তার পরিচয় জানা সম্ভব হবে। আপাতত সমাজসেবা অধিদপ্তর তার দেখভালের দায়িত্ব পালন করবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments