শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলাহুমায়ূন আহমেদের ‘দখিন হাওয়ায়’ আগুন

হুমায়ূন আহমেদের ‘দখিন হাওয়ায়’ আগুন

বাংলাদেশ প্রতিবেদক: রাজধানীর ধানমণ্ডিতে কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের বাড়ি ‘দখিন হাওয়ায়’ আগুন লাগার খবর পাওয়া গেছে। আজ রোববার সকাল সাড়ে ৮টার পর সাত তলা ওই ভবনের তৃতীয় তলায় আগুন লাগে।

ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার লিমা খানম গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ‘দখিন হাওয়া’ ভবনের ষষ্ঠ তলার ফ্ল্যাটে মেহের আফরোজ শাওন থাকেন। আর ওই ভবনের তৃতীয় তলার একটি কক্ষে বৈদ্যুতিক গোলযোগ থেকে আগুন লাগে। তবে ফায়ার সার্ভিসের গাড়ি পৌঁছানোর আগেই আগুন নিভে যায়।

ওই বাসায় কী পরিমাণ ক্ষতি হয়েছে, সে বিষয়ে তাৎক্ষণিকভাবে কোনো তথ্য দিতে পারেননি লিমা খানম। তবে ওভেন থেকে আগুনের সূত্রপাত হয়েছিল বলে জানান তিনি।

প্রয়াত লেখক হুমায়ূন আহমেদের স্ত্রী অভিনেত্রী মেহের আফরোজ শাওন জানান, আগুন লাগার পর তারা ছাদে উঠে যান। বিল্ডিংয়ের সিঁড়ি ধোঁয়ায় আচ্ছন্ন থাকায় আমরা নিচে নামতে পারছিলাম না। ৯৯৯ নম্বরে কল করে ফায়ার সার্ভিসের সহযোগিতা চাই। পরে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে এনেছে। আমরা এখন নিরাপদ আছি।।

প্রসঙ্গত কথাশিল্পী হুমায়ূনের জীবনের শেষ কয়েকটি বছর ধানমণ্ডির এই দখিন হাওয়াতেই কেটেছে। ২০১২ সালে তার মৃত্যুর পরও দুই ছেলে নিষাদ ও নিনিতকে নিয়ে এই বাড়ির ষষ্ঠ তলার ফ্ল্যাটে থাকছেন নিষাদ ও নিনিতের মা শাওন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments