শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলাবাউফলে কালবৈশাখী ঝড়ে বিদ্যালয় ও বিদ্যুৎ লাইনের ব্যপক ক্ষতি

বাউফলে কালবৈশাখী ঝড়ে বিদ্যালয় ও বিদ্যুৎ লাইনের ব্যপক ক্ষতি

অতুল পাল: কাল বৈশাখীর তান্ডবে পটুয়াখালীর বাউফল সাবুপুরা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়টির কয়েকটি কক্ষের চাল উড়ে গেছে। এরফলে বিদ্যালয়টির অবকাঠামোসহ অনেক গুরুত্বপূর্ণ কাগজপত্রের ক্ষতি হয়েছে। অপরদিকে ঝড়ে পল্লী বিদ্যুৎ লাইনের ব্যপক ক্ষতি হয়েছে। বৃহষ্পতিবার রাত ১০টার দিকে কাল বৈশাখীর তান্ডবে এ ঘটনা ঘটেছে। সরেজমিন দেখা গেছে, ঝড়ের আঘাতে সাবুপুরা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়টির একটি শ্রেণি কক্ষ, শিক্ষক মিলনায়তন ও প্রধান শিক্ষকের কক্ষের চালা উড়িয়ে নিয়ে মাঠে ফেলে দিয়েছে। প্রধান শিক্ষকের কক্ষে থাকা শিক্ষা বোর্ডের এসএসসি ও বার্ষিক পরীক্ষার উত্তরপত্র, সিসি ক্যামেরা ও একাধিক কম্পিউটার বৃষ্টির পানিতে ক্ষতিগ্রস্ত হয়েছে। প্রধান শিক্ষক জানান, বিদ্যালয়টির প্রায় ৫ লক্ষাধিক টাকার অবকাঠামোর ক্ষতি হয়েছে। বিদ্যালয়টিতে ৭ শতাধিক শিক্ষর্থী অধ্যায়ন করছে। এদিকে ঝড়ে বাউফলে পল্লী বিদ্যুৎ লাইনের ব্যপক ক্ষতি হয়েছে। পল্লী বিদ্যুতের বাউফল অফিসের ডিজিএম একে আজাদ জানিয়েছেন, ঝড়ে
১টি খুঁটি ভেঙ্গে এবং ৫ টি খুঁটি হেলে পড়েছে। ৬ টি ক্রস আর্ম, ১০ টি ইনসুলেটর, ২১ টি মিটার ভেঙ্গে গেছে। এছাড়া ২ টি ট্রান্সফরমার নস্ট এবং ১০৪ টি স্পটে তারের ওপর গাছ পড়ে তার ছিঁড়ে পড়েছে। এরফলে বাউফলের অনেক স্থানে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। ঝড়ের পর পরই পল্লী বিদ্যুতের দূর্যোগে আলোর গেরিলা নামক ১১৩ জনের একটি দল কয়েকভাগে ভাগ হয়ে লাইন চেক করে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক রাখার কাজ করে যাচ্ছেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments