চট্টগ্রামে ২ চিকিৎসকসহ আরও ৬১ জনের করোনা শনাক্ত

বাংলাদেশ প্রতিবেদক: চট্টগ্রামের তিনটি ল্যাবে করা নমুনা পরীক্ষায় জেলায় দুই চিকিৎসকসহ আরও ৬১ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে।

বৃহস্পতিবার ফৌজদারহাটের ল্যাবে ২৫৭টি নমুনা পরীক্ষা হয়।

এতে ৩৩ জনের নমুনায় করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে বলে চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির জানিয়েছেন।

এর মধ্যে চট্টগ্রামের ২৯জন এবং বাকি চারজন অন্যান্য জেলার। চট্টগ্রামের ২৬ জন মহানগরীর এবং বাকি তিনজন রাঙ্গুনিয়া, বাঁশখালী ও বোয়ালখালীর।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে বৃহস্পতিবার ৬৬টি নমুনা পরীক্ষা করে ২৬ জনের সংক্রমণ পাওয়া গেছে বলে জানান চট্টগ্রাম জেলা সিভিল সার্জন সেখ ফজলে রাব্বী।

এর মধ্যে মহানগরীর ২৫জন এবং অন্যজন একটি উপজেলার বাসিন্দা।

চমেক ল্যাবে করা পরীক্ষায় চমেক হাসপাতালের ৩৬ বছর বয়সী একজন গাইনি বিভাগের নারী চিকিৎসকের করোনাভাইরাস ‘পজিটিভ’ এসেছে। এছাড়া ২৭ বছর বয়েসী আরেক নারী চিকিৎসকের নমুনায়ও সংক্রমণ পাওয়া গেছে।

জেলা সিভিল সার্জন জানান, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সাইয়েন্সেস বিশ্ববিদ্যালয়ের (ল্যাবে) ৭১ নমুনা পরীক্ষা করে ১৭ জনের করোনাভাইরাস ‘পজিটিভ’ পাওয়া গেছে।

এর মধ্যে চট্টগ্রাম জেলার ছয়জন এবং বাকি ১১জন অন্যান্য উপজেলার।

এ পর্যন্ত চট্টগ্রাম জেলায় ৫৭৩ জনের করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়েছে। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮৯জন। আর মারা গেছেন ২৮জন।