নতুন করে চান্দিনায় আরও ২ জনের করোনা শনাক্ত

ওসমান গনি: নতুন করে কুমিল্লার চান্দিনায় দুইজন লোক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে চান্দিনায় মোট ১৭ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এদের মধ্যে ১ জনের মৃত্যু হয়েছে। অপর ৫ জন সুস্থ্য হয়েছেন।

সোমবার (১৮ মে) দুপুরে আইইডিসিআর থেকে ওই দুই জনের নমুনা পরীক্ষার রিপোর্টে করোনা পজেটিভ ফলাফল আসে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে ওই তথ্য জানা যায়।

আক্রান্তদের মধ্যে একজন যুবক রয়েছে। তার বয়স ২৫ বছর। সে উপজেলা সদরের পৌর এলাকার হারং গ্রামের পূর্বের আক্রান্ত বিজিবি সদস্যের পরিবারের সদস্য। আক্রান্ত অপরজন পৌর এলাকার বেলাশ^র গ্রামের পুরুষ (৫৫)। তবে তিনি কিভাবে সংক্রমিত হয়েছেন তা এখনও নিশ্চিতভাবে জানা যায়নি।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আহসানুল হক মিলু জানান- ’আজ ১৬ জনের নমুনার রিপোর্ট আসে। এর মধ্যে ২ জনের করোনা শনাক্ত হয়েছে অপর ১৪টি রিপোর্ট নেগেটিভ এসেছে। নতুন আক্রান্তদের মধ্যে একজনের বাড়ি পূর্বে থেকেই লকডাউন করা আছে। অপর জনের বাড়ি লকডাউনের কাজ চলছে। তার সংস্পর্শে আসাদের নমুনাও সংগ্রহ করা হবে।’

উপজেলা স্বাস্থ্য বিভাগের এই শীর্ষ কর্মকর্তা আরও জানান- সোমবার বেলাশ^রে নতুন শনাক্ত রোগীর পরিবারের ৩জন সহ মোট ৯ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য প্রেরণ করা হয়েছে।