বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলাসাড়ে ৫০০ জনকে তবারক বিতরণের পর জানা গেল তিনি করোনা পজিটিভ

সাড়ে ৫০০ জনকে তবারক বিতরণের পর জানা গেল তিনি করোনা পজিটিভ

বাংলাদেশ প্রতিবেদক: গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলায় এক ব্যক্তি প্রায় সাড়ে ৫০০ মানুষকে মিলাদের তবারক বিতরণের পর জানতে পারেন তিনি করোনা পজিটিভ। এর ফলে কমপক্ষে ১৫০ পরিবারের মাঝে আতঙ্ক আর চরম অনিশ্চয়তা দেখা দিয়েছে। গত রোববার রাতে উপজেলার ওড়াকান্দি ইউনিয়নের খাগড়াবাড়িয়া গ্রামের ওই ব্যক্তির করোনা রিপোর্ট পজিটিভ বলে জানা গেছে।

এর আগে, শনিবার কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা পরীক্ষা করতে দিয়ে পরের দিন মৃত ভাইয়ের মিলাদ অনুষ্ঠানের আয়োজন করেন তিনি। এ সময় ওই ব্যক্তি দেড়শ বাড়িতে গিয়ে প্রায় সাড়ে ৫০০ জনকে তবারক বিতরণ করেন। এদিন রাতেই জানা যায় তিনি করোনা পজিটিভ।

এ ঘটনায় সোমবার খাগবাড়িয়া গ্রামের ওই পরিবারগুলোকে ‘লকডাউন’ করার নির্দেশ দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাব্বির আহমেদ।

রামদিয়া পুলিশ ফাঁড়ির পরিদর্শক খোন্দকার মো. আমিনুর রহমান জানান, উপজেলার খাগড়াবাড়িয়া গ্রামের ওই ব্যক্তি গত শনিবার করোনা পরীক্ষার জন্য কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দিয়ে আসেন। পরের দিন রোববার তিনি প্রশাসনকে না জানিয়ে মৃত ভাইয়ের মিলাদ অনুষ্ঠানের আয়োজন করেন। মিলাদের প্রায় সাড়ে ৫০০ প্যাকেট তবারক দেড়শ বাড়িতে নিজ হাতে বিতরণ করেন। ওইদিন রাতে কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. কাইয়ূম তালুকদার তার শরীরে করোনা পজিটিভ হওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

ইউএনও বলেন, গত পাঁচদিন আগে করোনায় আক্রান্ত ব্যক্তির ভাই ঢাকায় মারা যান। তাকে খাগড়াবাড়িয়া গ্রামের বাড়িতে এনে দাফন করা হয় ।

তিনি আরও বলেন, ‘এলাকাবাসীর নিরাপত্তার কথা চিন্তা করে আমরা দেড়শ পরিবারকে অবরুদ্ধ করেছি। পাশাপাশি এলাকার দুইটি মসজিদের মাইকে বিষয়টি ঘোষণা করেছি। এলাকার যে সকল মুসল্লি নামাজ পড়তে মসজিদে আসেন, তাদের আপাতত বাড়িতে নামাজ আদায় ও বাড়িতে অবস্থান করার জন্য অনুরোধ করেছি।’

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments