রবিবার, জুন ২৩, ২০২৪
Homeসারাবাংলাসিংগাইর পৌর এলাকায় রেডজোন কার্যকর করতে কঠোর অবস্থানে উপজেলা প্রশাসন

সিংগাইর পৌর এলাকায় রেডজোন কার্যকর করতে কঠোর অবস্থানে উপজেলা প্রশাসন

মিজানুর রহমান বাদল: মানিকগঞ্জের সিংগাইর উপজেলার পৌরএলাকা ও জয়মন্টপ ইউনিয়নে করোনা সংক্রমণে অধিক ঝুকিপূর্ণ হওয়ায় এ এলাকা রেড জোন হিসেবে চিহ্নিত হয়েছেন। যার কারনে গত শনিবার(১৩ জুন) জেলা ম্যাজিস্ট্রেট ও করোনা প্রতিরোধ কমিটির সভাপতি এস.এম ফেরদৌস এক গণ বিজ্ঞপ্তিতে সোমবার(১৫ জুন থেকে ৪ জুলাই) পর্যন্ত রেড জোন এলাকায় জরুরীসেবা ও ঔষধের দোকান ছাড়া সমস্ত দোকানপাট,ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ঘোষনা করেন। তারই ধারাবাহিকতায় আজ মঙ্গলবার(১৬ জুন) সকাল থেকে দুপুর পর্যন্ত রেড জোন কার্যকর করতে সিংগাইর পৌর এলাকায় কঠোরভাবে অভিযান পরিচালনা করেন উপজেলা প্রশাসন। এ অভিযানে অংশ নেন মানিকগঞ্জ এডিসি জেনারেল মো.মনিরুজ্জামান,নির্বাহী কর্মকর্তা রুনা লায়লা,সহকারি কমিশনার(ভূমি)মেহের নিগার সুলতানা,ওসি-আব্দুস সাত্তার মিয়া,তদন্ত-আবুল কালাম,পৌর মেয়র এড্ধসঢ়; মো.খোরশেদ আলম ভূইয়া জয়,কাউন্সিলরমো.সমেজউদ্দিন। উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, রেড জোন এলাকায় বিধি নিষেধ অমান্য করে অযথা ঘুরাফেরা ,দোকানপাট খোলা রাখা ও মটর সাইকেল নিয়ে রেড জোন এলাকায় প্রবেশ করায় পথচারী আব্দুল হক,কুলসুম,গিনি বেগম,আরিফুর ইসলাম,কাদের মিয়া,গোলাম সারোয়ার, আজিজ খান,সাহাবুদ্দিনসহ প্রত্যেককে ৫শ’ টাকা করে জরিমানা করা হয়। এ ছাড়া শাহারিয়ার রাজন মোটরসাইকেল নিয়ে ওই এলাকায় প্রবেশ করায় ৫ হাজার টাকা ও আব্দুল হককে ২ হাজার টাকা,তালের শ্বাশ বিক্রেতা হাসানকে ২শ’টাকা ও অজ্ঞাত মোটর সাইকেল চালক এক যুবককে ৫শ টাকা জরিমানা করা হয়। এ ছাড়া সিংগাইর পৌর বাজারে মঞ্জু টেড্রার্স মালিককে ৫ হাজার টাকা ,মেসার্স বসন্ত বীজ ভান্ডারের মালিককে ৫ হাজার টাকা, হেলিপেড এলাকার আবুল বাসারের মুদি দোকানে ১০

হাজার টাকা দন্ডবিধি ১৮৬০ সনের ২৬৯ ধারায় এ অর্থদন্ড দিয়ে আদায় করা হয়েছে বলে জানা গেছে। এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা রুনা লায়লা বলেন, এ অভিযান অব্যাহত থাকবে। আজ শুধু জরিমানা করা হয়েছে। আগামীকাল কেউ বের হলেই তাদের আটক করে জেলে পাঠানো হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments