শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলারামেক ল্যাব থেকে ৫২ জনের করোনার নমুনা উধাও

রামেক ল্যাব থেকে ৫২ জনের করোনার নমুনা উধাও

বাংলাদেশ প্রতিবেদক: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে গত ১২ই জুলাই ৫২ জনের করোনা নমুনা পাঠানো হয় রাজশাহীথেকে রাজশাহী মেডিক্যালে করোনা পরীক্ষায় ৫২টি নমুনা পাঠানো হয়। ১৩ দিন পর ল্যাব কর্তৃপক্ষ জানায়, নমুনাগুলো খুঁজে পাওয়া যাচ্ছে না। পরে আবারো নমুনা পাঠানোর অনুরোধ জানান তারা। কিন্তু এতদিনে ফল না আসায়, দ্বিতীয়বার নমুনা দিতে রাজি হয়নি অনেকেই। স্থানীয়রা বলছেন, হাসপাতাল কর্তৃপক্ষের এই খামখেয়ালীতে বাড়ছে করোনা মেডিক্যাল কলেজ হাসপাতালে। ১৩ দিনে ফল না আসায়, ল্যাব কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা হলে তারা জানায়, নমুনাগুলো খুঁজে পাওয়া যাচ্ছে না।

পরে আবারো নমুনা পাঠাতে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে অনুরোধ করে রাজশাহী মেডিক্যাল ল্যাব কর্তৃপক্ষ। পরে ৫২ জনের মধ্যে ২৮ জন নমুনা দিলেও, নমুনা দিতে অস্বীকৃতি জানায় ২৪ জন।

স্থানীয়রা জানায়, রিপোর্ট হারিয়ে যাওয়ার ফলে এই ৫২ জন থেকে বায়ান্ন হাজার মানুষ করোনায় আক্রান্ত হতে পারে। আমরা নমুনা দেয়ার পরও যদি রিপোর্টই নাই পাই তাহলে পরবর্তীতে আর কেউ নমুনা দিতে আগ্রহী হবে না।

এ ঘটনার পর শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ জানায়, ফল আসতে দেরি হওয়ায় অনেকেই বাইরে বের হচ্ছেন। আর এতে বাড়ছে করোনা সংক্রমণ ঝুঁকি।

শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার সায়রা খান বলেন,যারা উপসর্গহীন ছিল কিন্তু আক্রান্তদের আশেপাশে ছিল তাদের নপমুনাই আমরা সংগ্রহ করেছিলাম। এখন রিপোর্ট না পাওয়ায় অনেকেই বাইরে বের হচ্ছেন, এতে যথেষ্ট ঝুঁকি রয়েছে।

নমুনা সংগ্রহে গাফিলতির সাথে জড়িতদের শাস্তির পাশাপাশি, জেলায় পিসিআর ল্যাব স্থাপনের দাবি স্থানীয়দের।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments